অনলাইনে অর্ডার করলেন ঘড়ি, এলো পেঁয়াজ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

অনলাইনে অর্ডার করলেন ঘড়ি, এলো পেঁয়াজ

অনলাইন শপিং মার্কেটগুলো দেশের সাধারণ জনগণকে যেমন সুবিধা দিচ্ছে, তেমনি দিচ্ছে প্রতারণার জ্বালা। সামাজিক যোগযোগমাধ্যমের কল্যাণে এমন প্রতারণার খবর অনেক সময় সামনে আসে। তেমনি অনলাইন পণ্য কিনে প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ তুলেছেন পিয়াস সরকার নামের এক ব্যক্তি। এ ঘটনায় তিনি লক্ষ্মীপুর সদর মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

লক্ষ্মীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বাঞ্ছানগর এলাকার জয়দেব সরকারের ছেলে পিয়াস স্কাই ইন্টারনেটের লক্ষ্মীপুর শাখার একজন ব্যবসায়ী। গত সোমবার তিনি স্মার্ট শপ ঢাকা থেকে একটি ঘড়ি কেনেন। কিন্তু প্রতারিত হবেন, তা ভাবতে পারেননি।

থানায় দায়ের করা সাধারণ ডায়েরিতে পিয়াস উল্লেখ করেছেন, সোমবার ‘স্মার্ট শপ ঢাকা’ নামক একটি অনলাইন পেজ থেকে তিনি একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটির দাম ১ হাজার ৮০০ টাকা। ঘড়িটি পেতে ৬০ টাকা এসএ পরিবহনকে বাড়তি বিল দিতে ওই অনলাইন থেকে জানানো হয়েছে। তবে বিক্রেতাদের সঙ্গে তার ফেসবুক পেজের মেসেঞ্জারে যোগাযোগ হয়েছে।

পরে গত মঙ্গলবার সন্ধ্যায় এসএ পরিবহন, লক্ষ্মীপুর শাখা থেকে ১ হাজার ৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করেন তিনি। কিন্তু প্যাকেটটি খুলে ঘড়ির বদলে পাওয়া গেছে দুটি পেঁয়াজ। এরপরই তিনি বিল ভাউচারে থাকা বিক্রেতাদের ফোন নম্বরে কল দিয়েও যোগাযোগ করতে পারেননি।

এ বিষয়ে পিয়াস বলেন, ‘অর্ডার করেছি ঘড়ি। বাক্সটি খুলে পেয়েছি দুটি পেঁয়াজ। ওই অনলাইন শপের নম্বরে কল দিয়েও যোগাযোগ করা যায়নি। পেজটিও বন্ধ দেখাচ্ছে। এ বিষয়ে এসএ পরিবহনকে জানালে তারা থানায় সাধারণ ডায়েরির কথা বলে। পরে সাধারণ ডায়েরির একটি ফটোকপি এসএ পরিবহনে জমা দিয়েছি।’

এসএ পরিবহনের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, ‘পণ্যটির বক্স ও জিডির একটি কপি আমাদের মূল শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।’

Comment here