অপূর্বকে দেখা যাবে নতুন রুপে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বিনোদন

অপূর্বকে দেখা যাবে নতুন রুপে

সাতটি ভিন্ন গল্প নিয়ে মাবরুর রশীদ বান্নাহ নির্মাণ করেছেন নাটক ‘পুলিশ-একজন মানুষ’। আর এই নাটকেই পুলিশের চরিত্রে অভিনয় করেছেন সময়ের দর্শকপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। নাটকটিতে এ অভিনেতা রূপদান করেছেন সাতটি চরিত্রে। চরিত্র সাতটিই পুলিশের। এতে অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন। সম্প্রতি রাজধানীর উত্তরায় শেষ হয়েছে নাটকটির শুটিং। এই নাটকের সাতটি গল্পের মধ্যে একটি গল্প লিখেছেন অভিনেতা অপূর্ব আর একটি সংগৃহীত এবং বাকি পাঁচটি গল্প লিখেছেন নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ নিজেই।

মাবরুর রশীদ বান্নাহ পিবিএকে বলেন, আমাদের দেশে পুলিশকে নিয়ে পজেটিভ ও নেগেটিভ দুই ধরনেরই ধারণা আছে। কিন্তু নেগেটিভটাই বেশি সমালোচিত হয়। কিন্তু দিনশেষে একজন পুলিশই যে সাধারণ মানুষের ভরসার জায়গা সেটা অনেকে ভুলে যায়। সাতটি ছোট গল্প নিয়ে এই নাটকটি নির্মাণ করেছি যেখানে কিছু বার্তা রয়েছে, অনেক কিছু শেখার আছে। আশা করছি এই নাটকটি দর্শকরা দেখার পর অনেকে অনেক কিছু জানতে পারবে, বুঝতে পারবে।

 

তিনি আরো বলেন, এই নাটকে আমি পুলিশের পজেটিভ দিকগুলোই তুলে ধরেছি। আর আমি কখনো ভিউয়ের হিসেব করে কোন নাটক নির্মাণ করি না। আমার প্রতিটা গল্পেই কোন না কোন ম্যাসেজ থাকে। এখানেও তাই।

নাটকটি নিয়ে অপূর্ব পিবিএকে বলেন, এই কাজটি সত্যি অন্যরকম ভালো লাগা থেকে করেছি। এখানে পুলিশের চরিত্রে অভিনয় করেছি। এখানে পুলিশের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছি আমি।

 

কখনো কনস্টেবল, কখনো এস আই, কখনো ট্রাফিক পুলিশ এরকম অনেকগুলো চরিত্র যার সবগুলোই পুলিশ সম্পর্কিত। পুলিশ সম্পর্কে আমরা নানান ধারণা হয়েছে। এই কাজটি থেকে অনেক কিছু শিক্ষনীয় আছে। এমন একটা কাজ করতে পেরে খুব ভালো লাগছে।

জানা গেছে, আসছে পহেলা বৈশাখ উপলক্ষে ইউটিউবে নাটকটি প্রচার করা হবে। আর এই পহেলা বৈশাখে এই নির্মাতার তিনটি নাটক ও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রকাশিত হবে বিভিন্ন ইউটিউব চ্যানেলে।

এদিকে, বাংলা নববর্ষের নাটকের পাশাপাশি ঈদের নাটকের শুটিং নিয়েও ব্যস্ত রয়েছেন অপূর্ব। সম্প্রতি বাংলা নববর্ষ উপলক্ষে ‘এই বৈশাখে’ শিরোনামের নাটকের শুটিং শেষ করেছেন তিনি। সৈয়দ ইকবালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন নাজমুল রনি। এটি নববর্ষ উপলক্ষে নির্মিত হলেও এতে মূলত প্রেম ও বিরহের বিষয়ই বিভিন্ন আঙ্গিকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

এছাড়াও শুটিং শেষ করেছেন শুভর পরিচালনায় ‘মেঘের বাড়ি যাব’, বাবু সিদ্দিকীর ‘মেঘলা মেঘলা দিন’ ও ‘ভালোবাসার নীল আকাশ’ ও সরদার রোকনের ‘আমি থেকে আমরা’।

Comment here