অবরোধের দ্বিতীয় দিনে সড়কে যান চলাচল বেড়েছে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

অবরোধের দ্বিতীয় দিনে সড়কে যান চলাচল বেড়েছে

সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর টানা তিন দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন আজ বুধবার। এদিন সকাল সাড়ে আটটায় রাজধানীর বিভিন্ন সড়কে গতকালের চেয়ে বেশি যানবাহন চলাচল করতে দেখা গেছে। সড়কে মানুষও বেশি দেখা গেছে।

সকাল থেকে রাজধানীর যাত্রাবাড়ীর সাইনবোর্ড, সাদ্দাম মার্কেট, শনির আখড়া, রায়েরবাগ ঘুরে দেখা গেছে, গতকালের চেয়ে বেশি গাড়ি চলাচল করছে। বাস স্টপেজগুলোতে মানুষের আনাগোনাও ছিল বেশি।

এ ছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস, মিনিবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশা, পণ্যবাহী ট্রাক, মোটরসাইকেল ও প্রাইভেটকার চলাচল করতে দেখা গেছে। তবে গতকালের মতো আজও দূরপাল্লার বাস ছিল খুবই কম। মহাসড়ক ধরে দু-একটি দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেছে।

রাজধানীর খিলক্ষেত, মহাখালী, তেজগাঁও, বিজয় সরনী, ফার্মগেট, কলাবাগান, কারওয়ান বাজার, মিরপুর এলাকার রাস্তায় অনেককে সিএনজিচালিত অটোরিকশা ও রিকশায় যাতায়াত করতে দেখা গেছে। প্রাইভেটকার তেমন চোখে পড়েনি। তবে কিছু বাস চোখে পড়েছে।

সকাল সাড়ে আটটায় ফার্মগেটে অনেককে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। তেজগাঁও স্টেশন হয়ে কমলাপুরের দিকে যেতে দেখা গেছে ট্রেন।

এদিকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থায় দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। বনানী, পান্থপথ মোড়, সার্ক ফোয়ারা, শেওড়াপাড়া মোড়, খেজুরবাগান, পল্টনে গাড়িতে করে পুলিশ ও র‍্যাবকে বিভিন্ন রাস্তায় টহল দিতে দেখা গেছে।

বিএনপির পাশাপাশি জামায়াতে ইসলামীও তিন দিন অবরোধ কর্মসূচি দিয়েছে। সরকার পতনের যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চসহ অন্য দল ও জোটগুলো বিএনপির অবরোধ কর্মসূচিতে সমর্থন দিয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ কর্মসূচির শেষ দিন।

Comment here