আজ বিএনপির অবরোধ, কাল হরতাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আজ বিএনপির অবরোধ, কাল হরতাল

সরকার পতনের একদফা দাবিতে আজ বুধবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টা দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার থাকবে সকাল-সন্ধ্যা হরতাল।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ প- হওয়ার পরের দিন সকাল-সন্ধ্যা হরতাল ডাকে বিএনপি। সমমনা জোট ও দল এ কর্মসূচিতে সমর্থন দেয়। এর পর থেকে মঙ্গলবার, শুক্রবার ও শনিবার বাদ দিয়ে সপ্তাহের বাকি চার দিন দুই ধাপে তারা অবরোধ কর্মসূচি পালন করছে।

এদিকে আজ ও আগামীকাল বিএনপির মতো একই কর্মসূচি পালন করবে যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, বাংলাদেশ গণঅধিকার পরিষদ (নুর), বাংলাদেশ গণঅধিকার পরিষদ (রেজা), গণফোরাম, পিপলস পার্টি, গণতান্ত্রিক বাম ঐক্য ও বাংলাদেশ লেবার পার্টি।

হরতাল-অবরোধ ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীও। সোমবার দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে বলেন, সারাদেশে বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করা হবে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে হরতাল।

তিন জেলায় বাস-ট্রেনে আগুন বিএনপির অবরোধের মধ্যে গত সোমবার গিবাগত রাতে পাবনার ঈশ^রদীতে

একটি ট্রেনেসহ টাঙ্গাইলের দেলদুয়ার ও খুলনার সোনাডাঙ্গায় দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রতিনিধিদের পাঠানো খবর- ঈশ্বরদী প্রতিনিধি জানান, গত সোমবার রাত ৯টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশনে ঢাকা মেইল (৯৯) ট্রেনের একটি বগিতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঈশ্বরদী ফায়ার সার্ভিস, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও রেল পুলিশের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনে ট্রেনের ১১টি সিট পুড়ে যায়। বেসরকারি ব্যবস্থাপনায় চলা এ ট্রেনটি পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য ওয়াসফিড ইয়ার্ডে রাখা হয়েছিল।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, দেলদুয়ারের নাটিয়াপায়ায় গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগে বাসটির অনেকাংশই পুড়ে গেছে।

খুলনা প্রতিনিধি জানান, নগরীর সোনাডাঙ্গা এমএ বারী সড়কে মোংলা ইপিজেডের একটি বাসে গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে অজ্ঞাতরা অগ্নিসংযোগ করে। স্থানীয়রা বাসটির আগুন নেভালেও বেশকিছু আসন পুড়ে যায়।

Comment here