আনিসুজ্জামানের করোনা টেস্ট চলছে, ফলাফলের পরই জানাজা-দাফনের সিদ্ধান্ত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আনিসুজ্জামানের করোনা টেস্ট চলছে, ফলাফলের পরই জানাজা-দাফনের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। টেস্টের ফলাফল জানার পরই তার জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পরিবার।

আজ বৃহস্পতিবার রাতে আনিসুজ্জামানের ছোট ভাই মো. আক্তারুজ্জামান দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘এখন তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনা টেস্ট করা হচ্ছে। আজ রাত সাড়ে ১০টার দিকে ফলাফল পাওয়া যাবে। এরপরই বাকি সিদ্ধান্তগুলো নেওয়া হবে।’

অধ্যাপক আনিসুজ্জামানের মরদেহ বাংলা একাডেমি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেওয়ার পরিকল্পনা আছে বলেও জানিয়েছেন তার ছোট ভাই।

একই কথা জানিয়ে আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান বলেন, ‘রিপোর্ট নেগেটিভ আসলে শুক্রবার সকাল সাড়ে ১১টায় বাংলা একাডেমি, সেখান ঘণ্টাখানেক রাখার পর বাদ জুমা ঢাবি কেন্দ্রীয় মসজিদে জানাজা হবে। সেখান থেকে আজিমপুর কবরস্থানে শায়িত করা হবে।’

এর আগে আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ড. আনিসুজ্জামান। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

অবিভক্ত ভারতের পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনা জেলার বসিরহাটে ১৯৩৭ সালের ১৮ ফেব্রুয়ারি অধ্যাপক আনিসুজ্জামানের জন্ম। তিনি চট্টগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষক। মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতে গিয়ে বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে কাজ করেন।

Comment here