আফিফের ব্যাটে ৩ উইকেটের জয় টিম টাইগারদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

আফিফের ব্যাটে ৩ উইকেটের জয় টিম টাইগারদের

নাদিম খান নিলয়  : ট্রাইনেশন সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয় জিম্বাবুয়ে।মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০ এ ম্যাচ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারনে ১.৩০ মিনিট পিছিয়ে খেলা শুরু হয় রাত ৮ টায়।

টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিং এ পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে ৭ রানের মাথায় টেইলরের উইকেট হারায় জিম্বাবুয়ে। ৫ বলে ৬ রান করা টেইলরকে সাজ ঘরে ফেরান তাইজুল ইসলাম। মাসাকাজ্জা এবং এরভিন ৪৪ রানের জুটি গড়লে তা ভেঙ্গে দেন কাঁটার মাস্টার খ্যাত ফিজ। ১৪ বলে ১১ রান করে ফিরেন এরভিন। পরের ওভারে সাইফুদ্দিন এর বলে দারুণ এক ক্যাচ নেন সাব্বির রুমান সেই সাথে ২৬ বলে ৩৪ রান করে ফিরেন মাসাকাজ্জা। তারপরের ওভারেই উইলিয়ামস কে ফিরান মোসাদ্দেক। নিজের বলে নিজেই ক্যাচটি লুফে নেন। ৯ম ওভারের ১ম বলেই ভুল-বোঝাবুঝিতে রান আউটের শিকার হন মারুমা। তখন ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পরেন জিম্বাবুয়ে।

যখন দলের ব্যাটসম্যানরা আসা-যাওয়ায় আছে ঠিক সেই সময় দলের হাল ধরেন বুরল এবং তিনোতেন্দা।বুরল ৩২ বলে ৫৭ রান করে, তিনোতেন্দা ২৬ বলে ২৭ রান করে ২ ব্যাটসম্যান অপরাজিত থেকে ইনিংস শেষ করেন। বৃষ্টির জন্য ১৮ ওভারে খেলা হয়। ১৮ ওভারে বাংলাদেশকে ১৪৫ রানের টার্গেট দেন জিম্বাবুয়ে। ব্যাটিং করতে নেমে ৩ ওভারে ২৬ রানের জুটি করেন সৌম্য এবং লিটন। ২৬ রানে লিটনকে ফিরান চাতারা। তারপর ৩ রান করতে গিয়ে ৩ উইকেট হারায় টাইগাররা।

পরপর সৌম্য, সাকিব,মুশফিকের উইকেট হারিয়ে বিপদে পরে বাংলাদেশ। ২৯ রানে ৪ উইকেট নাই টিম বাংলাদেশের। পরের উইকেটে ২৬ রানের জুটি গড়ে মাহমুদউল্লাহ এবং সাব্বির। দলিয়ো ৫৬ রানে মাহমুদউল্লাহ আউট হলে দল যেনো লজ্জার হারের দিকে এগিয়ে যাচ্ছে। দলিয়ো ৬০ রানে ৬ উইকেট হারায় টাইগাররা তারপর দলের লাগাম টেনে ধরেন আফিফ এবং মোসাদ্দেক। ৮২ রানের এক বিশাল জুটি করেন এই দুই টাইগার ১৪২ রানে আফিফ আউট হলে তখন জয় প্রাই নিশ্চিত টিম টাইগারদের। ২ বল হাতে রেখেই ট্রাইনেশনের প্রথম ম্যাচ জয় পেলো টিম বাংলাদেশ। ৩ উইকেটের জয়ে ২৬ বল ৫২ রান করে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন আফিফ।

Comment here