উলিপুরে মাদরাসায় ফরম পূরণ না হওয়ায় পরীক্ষা দেয়া হলো না ৫ শিক্ষার্থীর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

উলিপুরে মাদরাসায় ফরম পূরণ না হওয়ায় পরীক্ষা দেয়া হলো না ৫ শিক্ষার্থীর

উলিপুর, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম উলিপুরের বালাচর নাছিরিয়া ফাজিল ডিগ্রী মাদরাসার ফাজিল ৩য় বর্ষের ছয় শিক্ষার্থীর প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষায় অংশগ্রহন করতে পারেনি।

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীর অভিযোগ প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ আজিজুর রহমান ফরম পূরণ না করে টাকা আত্মসাত করেছেন। জানা গেছে, উলিপুর উপজেলার ছাত্র মোঃ হাফিজুর রহমান, মোঃ নুরজামাল, মোঃ ইব্রাহিম,মোছাঃ পারভীন, মোছাঃ মমতাজ খাতুন মাদরাসায় লেখাপড়া করে ফাজিল ১ম ও ২য় বর্ষে পরীক্ষায় অংশগ্রহন করে উত্তীর্ণ হয়েছে । এ বছর ফাজিল ৩য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করার জন্য মাদরাসার চাহিদা মোতাবেক ফরম পূরণের টাকা প্রদান করেন। চলতি পরীক্ষায় অংশগ্রহন করার জন্য প্রবেশপত্র আনতে গেলে প্রতিষ্ঠান প্রধান তাদেরকে জানিয়ে দেন তাদের প্রবেশপত্র আসেনি। আগামী বৎসরে পরীক্ষায় অংশগ্রহন করার সুযোগ দেয়া হবে।

ভুক্তভোগী শিক্ষার্থীগণ বলেন মাদরাসার প্রধান টাকা নিয়ে ফরম পুরণ না করায় প্রবেশপত্র আসেনি। আমরা এখন পরীক্ষায় অংশগ্রহন করতে না পারায় আমাদের জীবন থেকে একবছর পিছিয়ে যাবে। প্রতিষ্ঠান প্রধান টাকা নিয়ে ফরম পুরণ না করার কারণে ওই শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি তাদের চলতি বৎসরে পরীক্ষায় অংশগ্রহন করা অনিশিচত হয়ে পড়েছে। এ খবরে হতবাগ পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এ বিষয়ে মাদরাসার অধ্যক্ষ মোঃ আজিজুর রহমান জানান, কম্পিউটারের কাজ করতে এমনটাই হয়েছে।

ফরম পুরণের টাকা আত্মসাতের বিষয়টি তিনি অস্বীকার করেন। তিনি আরও জানান প্রবেশপত্র যাদের আসে নাই তাদের পূনরায় ফরম পূরণ করার জন্য বোর্ডে যোগাযোগ করা হচ্ছে। উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের জানান, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। শিক্ষার্থীরা যেন পরীক্ষা দিতে পারে তার জন্য বোর্ডে যোগাযোগ করা হয়েছে।

আশা করি তারা পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে।

Comment here