উহান ফেরত ৩১২ জনকে ছাড়া হবে কাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

উহান ফেরত ৩১২ জনকে ছাড়া হবে কাল

ইউএনবি : চীন থেকে ফিরিয়ে আনা ৩১২ জনের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে আগামীকাল শনিবার ছেড়ে দেবে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আজ শুক্রবার আইইডিসিআর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেন।

গণমাধ্যমে ফ্লোরা বলেন, ‘তারা সবাই ভালো আছেন। আইইডিসিআর এ যাবৎ মোট ৬২টি নমুনা পরীক্ষা করেছে। এখন পর্যন্ত বাংলাদেশে কোভিড-১৯ সংক্রমণের কোনো উপস্থিতি পাওয়া যায়নি।’

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত ৪ বাংলাদেশি নাগরিকের ব্যাপারেও কথা বলেন ফ্লোরা। বলেন, ‘সিঙ্গাপুরে বাংলাদেশ দূতাবাস থেকে প্রেরিত সর্বশেষ খবরে আমরা জানতে পেরেছি যে মোট চারজন বাংলাদেশের নাগরিক কোভিড-১৯ সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে আছেন। আর কোয়ারান্টাইনে আছেন ছয়জন বাংলাদেশি নাগরিক।’

দেশে ফিরিয়ে আনার পর গত ১ ফেব্রুয়ারি থেকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্প এবং সম্মিলিত সামরিক হাসপাতালে পর্যবেক্ষণে আছেন ওই ৩১২ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বব্যাপী ৬৪ হাজারের অধিক মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১ হাজার ৩৮৩ জন।

আইইডিসিআর জানায়, তারা শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিভিন্ন বিমানবন্দর, স্থলবন্দর ও সমুদ্রবন্দর দিয়ে দেশে প্রবেশ করা ১৩ হাজার ৫৪২ ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করেছে এবং তাদের মধ্যে কেউ কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হননি।

Comment here