ঋণ জালিয়াতির মামলায় সাহেদের জামিন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঋণ জালিয়াতির মামলায় সাহেদের জামিন

নিজস্ব প্রতিবেদক : পদ্মা ব্যাংক (সাবেক ফারমার্স ব্যাংক) থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে প্রায় পৌনে তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান।

ঋণ জালিয়াতির মামলায় জামিন পেলেও সাহেদের বিরুদ্ধে অস্ত্রসহ আরও কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। এ জন্য এ মামলায় জামিন পেলেও তিনি মুক্তি পাচ্ছেন না।

সাবেক ফারমার্স ব্যাংকে ঋণ জালিয়াতির অভিযোগে ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলা করে দুদক। ব্যাংকটি থেকে ১ কোটি ঋণ নিয়েছিলেন সাহেদ, যা সুদে-আসলে মিলিয়ে গত ১৫ জুলাই পর্যন্ত দুই কোটি ৭১ লাখ টাকায় এসেছে।

এ মামলায় সাহেদ হাইকোর্টে জামিন আবেদন করেন। পরে হাইকোর্ট সাহেদের জামিন প্রশ্নে রুল জারি করেন। আজ ওই রুল যথাযথ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট।

উল্লেখ্য, ২০২০ সালের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে করোনা ভুয়া পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম ধরা পড়ে।

পরদিন ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে মামলা করা হয়। এরপর ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে আটক করে র‌্যাব। এরপর কারাগারে আছেন সাহেদ।

Comment here