আবার বাড়ছে স্বর্ণের দাম - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আবার বাড়ছে স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : দেশে দুই দিনের ব্যবধানে আবারও স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে সংগঠনটি। আগামীকাল শুক্রবার থেকে সারা দেশে নতুন দর কার্যকর হবে। এবার ভরিপ্রতি সর্বোচ্চ ২ হাজার ৭৪১ টাকা বৃদ্ধি পাচ্ছে। সর্বশেষ গত বুধবার স্বর্ণের দাম ভরিপ্রতি ১ হাজার ৩৪১ টাকা বৃদ্ধি করেছিল তারা।

দাম বাড়ার ফলে কাল থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলংকার কিনতে ৮১ হাজার ২৯৮ টাকা লাগবে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট স্বর্ণের ভরি ৭৭ হাজার ৫৬৬ টাকা, ১৮ ক্যারেট ৬৬ হাজার ৪৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরির দাম দাঁড়াবে ৫৫ হাজার ১৭১ টাকা। তবে রুপার দাম বৃদ্ধি করেনি বাজুস।

আজ বৃহস্পতিবার পর্যন্ত দেশে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের অলংকার ৭৮ হাজার ৫৫৭ টাকা, ২১ ক্যারেট ৭৫ হাজার, ১৮ ক্যারেট ৬৪ হাজার ২৬৯ ও সনাতন পদ্ধতির স্বর্ণ ৫২ হাজার ৭২১ টাকায় বিক্রি হয়েছে। অর্থাৎ কাল থেকে ২২ ক্যারেট স্বর্ণের ভরিতে ২ হাজার ৭৪১ টাকা, ২১ ক্যারেটে ২ হাজার ৫৬৬, ১৮ ক্যারেটে ২ হাজার ২১৬ এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিতে ২ হাজার ৪৫০ টাকা বৃদ্ধি পাচ্ছে।

 

Comment here