ওবায়দুল কাদেরদের ঘুম কেড়ে নিয়েছে বিএনপি : মির্জা ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

ওবায়দুল কাদেরদের ঘুম কেড়ে নিয়েছে বিএনপি : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওবায়দুল কাদের সাহেবের রাতেও ঘুম হয় না, সকালেও হয় না। তিনি সারাক্ষণ বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখেন এবং সমানে কথা বলতে থাকেন। এতেই বোঝা যায়, বিএনপি শুধু আছে না, বিএনপি প্রবলভাবে আছে যে; তাদের ঘুম কেড়ে নিয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দলের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা পদক দেওয়ার ক্ষেত্রে ‘আত্মীয়করণ’ করা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার পদক প্রেসিডেন্ট জিয়াউর রহমান চালু করেছিলেন। সেই স্বাধীনতার পদক নিয়ে তারা দুর্নীতি করেছে। আমির হামজা নামে একজনকে পদক দিয়ে বাতিল করা হয়েছে। নতুন করে তারা তদন্ত করছে। আরও যাদের পদক দিয়েছে তাদেরটা তদন্ত করুন, তারা কারা? তাদের বেশিরভাগই ক্ষমতাসীনদের আত্মীয়-স্বজন, বলেন ফখরুল।

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘চতুর্দিকে তারা (সরকার) লুটপাট, দুর্নীতি এমন একটা জায়গায় নিয়ে গেছে যে, এখন এ দেশকে রক্ষা করতে হলে একমাত্র তাদের সরানো ছাড়া বিকল্প কিছু নাই।’ তিনি বলেন, একটা কথা আমাদের মনে রাখতে হবে এই সরকার স্বাধীনতাবিরোধী সরকার, জনগণের বিরুদ্ধের সরকার।

দেশের বর্তমান অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, অর্থনীতিবিদরা বলছেন- দেশে দারিদ্র্যের হার দুই শতাংশ বেড়ে গেছে। মানুষের ক্রয়ক্ষমতা একদম গেছে। এটা বাস্তবতা। দ্রব্যমূল্য এমনভাবে বেড়েছে যে, মানুষের বেঁচে থাকা সম্ভব হচ্ছে না।

 

Comment here