করোনায় নতুন আক্রান্ত আরও ৫ জন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

করোনায় নতুন আক্রান্ত আরও ৫ জন

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬১ জনে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) অনলাইন লাইভ ব্রিফিংয়ে যোগ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান। দুপুর ১২টা ১০ মিনিটে করোনাভাইরাস সংক্রান্ত সার্বিক পরিস্থিতি জানাতে ব্রিফিংটি শুরু হয়।

ব্রিফিংয়ে জাহিদ মালেক বলেন, ‌‘গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরও পাঁচজন আক্রান্ত হয়েছেন। তবে কেউ মারা যায়নি। ফলে দেশব্যাপী এ ভাইরাসে মৃতের সংখ্যা যা ছিল তাই আছে। মোট মৃত ছয়জন।’

২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সবার করোনাভাইরাস পরীক্ষা করা খুবই জরুরি। সবাই পরীক্ষা করতে আসবেন। এতে নিজেদের পাশাপাশি পরিবারকেও সুরক্ষা দিতে পারবেন।’

দেশে করোনার পরীক্ষা-নিরীক্ষার জন্য কিটের সংকট নেই জানিয়ে মন্ত্রী বলেন, রাজধানীসহ সারা দেশে নমুনা পরীক্ষার ল্যাবরেটরির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

এ সময় করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বপ্রনোদিত হয়ে বেশি বেশি করে নমুনা পরীক্ষা করতে সংশ্লিষ্ট ল্যাবরেটরিতে যোগাযোগের আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। একই সঙ্গে প্রয়োজন ছাড়া বাসাবাড়ি থেকে বের না হতে দেশবাসীকে অনুরোধ জানান জাহিদ মালেক।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। এই ভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

Comment here