করোনায় প্রাণহানি ৭৪৭৯ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

করোনায় প্রাণহানি ৭৪৭৯

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৪৭৯ জনে। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯৩২ জনের শরীরে। এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৫ লাখ ১০ হাজার ৮০ জন। এই সময়ে এক হাজার ৩৫৭ জনসহ মোট সুস্থ হয়েছেন চার লাখ ৫৩ হাজার ৩১৮ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় ১৬৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৬৫০টি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৮.২৯ শতাংশ। মোট শনাক্ত হার ১৬.০৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। গত এক দিনে মৃত ২৭ জনের মধ্যে ২৩ জন পুরুষ; চারজন নারী। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃতদের মধ্যে বয়স বিবেচনায় ত্রিশোর্ধ্ব দুই, চল্লিশোর্ধ্ব এক, পঞ্চাশোর্ধ্ব ছয় ও ষাটোর্ধ্ব ১৮ জন। বিভাগ অনুযায়ী ঢাকায় ১৮, চট্টগ্রামে সাত, খুলনায় এক ও রংপুরে এক জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, দেশে গত ৯ মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্ত হয় গত ২ জুলাই। ওই দিন রোগী শনাক্তের সংখ্যা ছিল চার হাজার ১৯ জন। সেদিন মৃতের সংখ্যা হাজার ছাড়ায় ৭ হাজার।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ, তা সাড়ে ৪ লাখ পেরিয়ে যায় ২৪ নভেম্বর। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ১২ ডিসেম্বর তা সাড়ে সাত হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

 

Comment here