করোনা চিকিৎসায় ৫০০০ বেডের হাসপাতাল নির্মাণ করবে বসুন্ধরা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

করোনা চিকিৎসায় ৫০০০ বেডের হাসপাতাল নির্মাণ করবে বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক ; করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় পাঁচ হাজার শয্যার হাসপাতাল তৈরির উদ্যোগ নিয়েছে দেশের অন্যতম প্রধান শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।

আজ রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ প্রস্তাব দেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। এ সময় প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলা তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন তিনি।

জানা গেছে, রাজধানীর কুড়িলে অবস্থিত বসুন্ধরা গ্রুপের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) চারটি হল ও একটি ট্রেড সেন্টারকে ৫ হাজার শয্যার হাসপাতালে রূপান্তরিত করতে প্রধানমন্ত্রীর কাছে এ প্রস্তাব দিয়েছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। তার দেওয়া লিখিত প্রস্তাবটি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেন সায়েম সোবহান আনভীর।

বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন পত্রিকা বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম  ‘উহানের চেয়েও বড় হাসপাতাল বসুন্ধরা কনভেনশনে’ শিরোনামে এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় মাত্র সাত দিনে উহানের চেয়েও বড় হাসপাতাল কি অসম্ভব? পাঁচ হাজার বেডের হাসপাতাল তৈরির প্রস্তাব বসুন্ধরা গ্রুপ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এখন রয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। তিনি প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলার তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করবেন। পাশাপাশি তিনি হাসপাতাল করা নিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত একটি প্রস্তাবও তুলে ধরবেন। চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টারে হবে ৫ হাজার বেডের এই হাসপাতাল।’

তিনি আরও লেখেন, ‘বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ঢাকা সিটির চারটি ওয়ার্ডের কাউন্সিলরদের কাছে গরিবদের মাঝে নিয়মিত খাবার বিতরণের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। পরিকল্পনা করছেন আরও বড় পরিসরে কিছু করার। কিছুক্ষণ আগে তিনি আমাকে জানিয়েছেন, দেশ ও মানুষের কল্যাণে যা করণীয় বসুন্ধরা গ্রুপ তা করবে।’

এর আগে, রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ৩০১ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণের কাজ শুরু করে আকিজ গ্রুপ। এ কাজে এলাকাবাসী বাধা দিলেওৈ গতকাল রোববার থেকে নির্মাণ কাজ ফের শুরু হয়েছে।

Comment here