করোনা পরিস্থিতি নিয়ে রাজশাহী জেলা প্রশাসনের প্রতিবেদন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

করোনা পরিস্থিতি নিয়ে রাজশাহী জেলা প্রশাসনের প্রতিবেদন

মোঃআলাউদ্দীন মন্ডল : করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা সম্পর্কে প্রতিবেদন প্রকাশ করেছে রাজশাহী জেলা প্রশাসন। প্রতিবেদনে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা এবং গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়।এক তথ্য বিবরণীতে এই তথ্য জানানো হয়।আজ বৃহস্পতিবার জেলা প্রশাসন প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তির প্রাপ্ত প্রতিবেদন অনুযায়ী, রাজশাহীতে এ পর্যন্ত ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

 

বর্তমানে আক্রান্তদের মধ্যে ৭ জন হোম আইসোলেশনে ও অন্য ১ জন সংক্রামক ব্যাধি (আইডি) হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। তবে জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় নাই।প্রতিবেদনে জানা যায়, জেলায় এ পর্যন্ত ১,৬০৭ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১২ জনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ পর্যন্ত মোট ১,২৬৭ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। ডিএসবির তথ্য মতে, ১ মার্চ ২০২০ থেকে বিদেশ প্রত্যাগত ২,৯৫৯ জন।প্রতিবেদনে বলা হয়, রাজশাহীতে ১০টি সরকারি চিকিৎসা কেন্দ্রের ১১৫টি বেড করোনা চিকিৎসায় প্রস্তুত করা হয়েছে।

 

১৬ জন ডাক্তার ও ১৩ জন নার্স করোনা চিকিৎসায় সার্বক্ষণিক প্রস্তুত রয়েছেন। ৫,৩৫৭ সেট ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) এবং প্রয়োজনীয় জরুরি ওষুধ মজুত রয়েছে। ইতোমধ্যে ৩,৩৪৭ সেট পিপিই বিতরণ করা হয়েছে।করোনা পরিস্থিতি মোকাবিলায় এখন পর্যন্ত জেলার ২ লাখ ৪১ হাজার ৬০টি পরিবারে ২,১৫২.৪৮০ মে. টন খাদ্য সামগ্রী এবং ৮৮ লাখ ৫৩ হাজার ৯৩১ নগদ (টাকা) অর্থ সহায়তা দেয়া হয়েছে। আরও ৪৪.১৭০ মে. টন খাদ্য সামগ্রী ও ৫ লাখ ১ হাজার ৬৯ নগদ অর্থ মজুত রয়েছে বলে প্রতিবেদনে জানা যায়।করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিতে এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধে পরিচালিত অভিযানের বিষয়ে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

Comment here