করোনা সংক্রমণের তালিকায় চীনের পরেই বাংলাদেশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

করোনা সংক্রমণের তালিকায় চীনের পরেই বাংলাদেশ

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস আক্রান্ত দেশের তালিকায় এখন চীনের পরের স্থানটিতে অবস্থান করছে বাংলাদেশ। করোনার বৈশ্বিক পরিস্থিতি নিয়ে শুরু থেকে তথ্য-উপাত্ত সংগ্রহ করা যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হালনাগাদ তালিকায় বাংলাদেশের অবস্থান এখন শীর্ষ ১৯-এ। আর এই তালিকায় চীন রয়েছে ১৮ নম্বর স্থানে।

আজ বুধবার পর্যন্ত বাংলাদেশে মোট ৭৪ হাজার ৮৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ হাজার ১২ জনের। অন্যদিকে একধাপ এগিয়ে থাকা চীনে শনাক্ত করা রোগীর সংখ্যা ৮৪ হাজার ১৯৮ জন। আর মারা গেছে ৪ হাজার ৬৩৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। প্রকোপ বাড়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ বিশ্বব্যাপী একে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৭৯ হাজার ৮৯৩। মৃত্যু হয়েছে এক লাখ ১২ হাজার ছয়জনের। আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৯ হাজার ৫০৩। এর মধ্যে ৩৮ হাজার ৪০৬ জনের মৃত্যু হয়েছে।

Comment here