করোনা সংক্রমণ ঠেকাতে বশেমুরবিপ্রবিতে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

করোনা সংক্রমণ ঠেকাতে বশেমুরবিপ্রবিতে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ করোনা ভাইরাসের প্রতিরোধের অংশ হিসেবে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।
বিষয়টি নিশ্চিত করে প্রক্টর ড. রাজিউর রহমান মুঠোফোনে  বলেন,  ” বহিরাগত মানে হচ্ছে যারা ইউনিভার্সিটি সংশ্লিষ্ট না তাদেরকে আমরা রেস্ট্রিকটেড করেছি। গোপালগঞ্জের যারা স্থানীয় ভিবিন্ন যায়গায় চাকরি করত,  তারা চলে এসেছে।  বিনোদনের জন্য  তারা বিশ্ববিদ্যালয়ে আসে,  ব্যাপারটা অনিরাপদ মনে হচ্ছে। ভিতরে কিছু বিদেশি শিক্ষার্থী আছে,  শিক্ষক আছে।  যারা বহিরাগত ক্যাম্পাসে  তাদেরতো কোন কাজ নেই। এটাতো সবখানেই বলা হচ্ছে যেন অপ্রয়োজনে ঘোরাফেরা না করে।  এজন্য নোটিশ দিয়েছি যাতে তারা না আসতে পারে। বলা হয়েছে,  যেন সর্বসাধারণ প্রবেশ করতে না পারে। “
এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ১৮ মার্চ থেকে একাডেমিক এবং ২২ মার্চ থেকে প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করে বশেমুরবিপ্রবি প্রশাসন। এছাড়া ১৮ মার্চের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশ ও প্রদান করা হয়। তবে বিভিন্ন কারণে অর্ধশতাধিক বিদেশি শিক্ষার্থীসহ প্রায় শতাধিক শিক্ষার্থী এখনো হলসমূহে অবস্থান করছে বলে জানা গেছে।

Comment here