কাল যে কর্মসূচি পালন করবে বিএনপি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কাল যে কর্মসূচি পালন করবে বিএনপি

সরকার পতনের একদফা আন্দোলনের অংশ হিসেবে হরতাল ও অনশন কর্মসূচি পালন করছে বিএনপি। তবে হরতাল-অবরোধ নয়, আগামীকাল বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ভিন্ন কর্মসূচি পালন করবে দলটি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৮টায় বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে যাবে।

এ ছাড়া দিবসটি উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভার আয়োজন করা হবে। সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাবে এ আলোচনা সভা হবে।

এর আগে, গত রবিবার এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আগামী ১৪ ডিসেম্বর সকালে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এদিন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সব কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর থেকে দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে যাচ্ছে দলটি।

Comment here