কিছু কিছু ডিসির আচরণ মুঘল সম্রাটের মতো : ব্যারিস্টার সুমন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

কিছু কিছু ডিসির আচরণ মুঘল সম্রাটের মতো : ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক : দেশের কিছু কিছু জেলা প্রশাসকের (ডিসি) আচরণ মুঘল সম্রাটের মতো বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। আজ রোববার সুপ্রিম কোর্ট চত্বরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যেভাবে কাজ করে যাচ্ছেন, এগুলোকে বদনাম করার জন্য কিছু কিছু ডিসি আসলে যেভাবে মনে চায় সেভাবে কাজ করছেন। তারা আসলে মুঘল সম্রাটদের মতো আচরণ শুরু করেছেন।’

তিনি আরও বলেন, ‘আসলে তা তো হওয়ার কথা না, তারা রাষ্ট্রের সেবক, সেবক হিসেবেই কাজ করার কথা।’

এ সময় ডিসিদের ক্ষমতার অপব্যবহারের বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে তিনি সম্প্রতি নারী কেলেঙ্কারির ঘটনায় আলোচনায় আসা জামালপুরের সাবেক জেলা প্রশাসক আহমেদ কবীরকে নিয়েও মন্তব্য করেন। এ ছাড়া সাংবাদিককে মধ্যরাতে সাজা দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের ডিসির কাজ নিয়েও প্রশ্ন তোলেন ব্যরিস্টার সুমন।

এর আগে শুক্রবার মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে ধরে নিয়ে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের কারাদণ্ড প্রদানের বৈধতা চ্যালেঞ্জ করে রোববার সকালে হাইকোর্টে রিট করা হয়। বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন উর রশীদের পক্ষে আইনজীবী ইশরাত হাসান জনস্বার্থে রিটটি দায়ের করেন।

রিটে ফৌজদারি কার্যবিধি, ভ্রাম্যমাণ আদালত আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংবিধানের ৩১, ৩২, ৩৫ এবং ৩৬ অনুচ্ছেদের সুস্পষ্ট লঙ্ঘনের বিষয়টি তুলে ধরা হয়েছে।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, আইন মন্ত্রণালয় সচিবসহ ১৭ জনকে বিবাদী করা হয়েছে।

Comment here