কিশোরগঞ্জ হোসেনপুর এ ফল বিক্রেতা কে ৪হাজার টাকা জরিমানা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কিশোরগঞ্জ হোসেনপুর এ ফল বিক্রেতা কে ৪হাজার টাকা জরিমানা

মোঃ নাঈম মিয়া : কিশোরগঞ্জ হোসেনপুর উপজেলায় হোসেনপুর বাজার এ  মূল্য তালিকা প্রদর্শন না করায় ২টি ফলের দোকানকে ৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ।

আজ ৯ মে শনিবার দুপুরে অভিযোগের ভিত্তিতে এই জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সদস্যরা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, ভোক্তাদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর আজ  শনিবার  দুপুরে হোসেনপুর বাজারে ফলের দোকানগুলিতে অভিযান চালানো হয়। এসময় রমজান উপলক্ষে ফল বিশেষ করে বিভিন্ন কোয়ালিটির খেজুর এর কোনটার মুল্য কতো তার উল্লেখ না থাকায় আল্লাহর দান ফল ভান্ডারকে ২ হাজার টাকা এবং নোভা ফল ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভবিষ্যতে পণ্য বিক্রয় কালে ভোক্তাদের অবশ্যই বিক্রয় রশিদ প্রদান করার জন্য বলা হয়। এছাড়াও অনুমোদনহীন পণ্য এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় না করতে বলা হয়। ব্যবসায়ী‌বৃন্দকে ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, মূল্য তালিকা প্রতিদিন হালনাগাদ করার জন্যে এবং ভোক্তাসাধারণকে নির্দিষ্ট দূরত্বে রেখে পণ্য বিক্রয় করার জন্য নি‌র্দেশনা প্রদান করা হয়।

ভোক্তার স্বার্থ সংরক্ষণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

Comment here