ডিভিশন চেয়ে বিএনপির আরও ৫ নেতার আবেদন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ডিভিশন চেয়ে বিএনপির আরও ৫ নেতার আবেদন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি আরও পাঁচ নেতাকে কারাগারে ডিভিশনের সুযোগ-সুবিধা দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন জানানো হয়েছে। আজ বুধবার সকালে তাদের পক্ষে আইনজীবীরা এ রিটটি দায়ের করেন।

এর আগে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে ডিভিশন দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন জানানো হয়। আবেদনের পরিপেক্ষিতে তাদের ডিভিশন দেওয়া হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

ডিভিশন চাওয়া পাঁচ নেতা হলেন– বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন খান।

আবেদনগুলো শুনানির পর আজ বুধবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার আদেশের দিন ধার্য করে করেছেন।

এর আগে বুধবার সকালে সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী বিএনপির পাঁচ নেতার পক্ষে কারাগারে ডিভিশন সুবিধা চেয়ে সম্পূরক আবেদন করেন।

প্রসঙ্গত, বেশ কিছু দাবিতে দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করে বিএনপি। এরই ধারাবাহিকতায় গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে গত ৭ ডিসেম্বর মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। এ মামলায় মির্জা ফখরুল, মির্জা আব্বাসসহ বিএনপির শীর্ষ নেতাদের গ্রেপ্তার দেখানো হয়।

 

Comment here