কুড়িগ্রামে স্থানীয় উদ্যোগে নদীশাসন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কুড়িগ্রামে স্থানীয় উদ্যোগে নদীশাসন

মেছবাহুল হাসান রানা,জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম : কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের চরবজরা গ্রামে দীর্ঘদিন থেকে তিস্তার ভাঙনে শত মানুষ হারাচ্ছে বসতবাড়িসহ শত একর আবাদি জমি।হুমকির মুখে পড়ে আছে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান,মসজিদ, ক্লিনিক এবং নবনির্মিত উলিপুর-হরিপুর মহাসড়ক।

ads

স্থানীয় প্রতিনিধি  এবং সরকারী পদক্ষেপের অপেক্ষায় ছিলেন তারা। কিন্তু এ পর্যন্ত কোনো উদ্যোগ গ্রহণ করেনি সরকার ও স্থানীয় প্রতিনিধি।অবশেষে তিস্তার কড়াল গ্রাসের শিকার স্থানীয় ব্যক্তিবর্গ ব্যক্তিগভাবে নদীশাসনের উদ্যোগ করেন।স্থানীয়ভাবে অর্থ সংগ্রহ ও স্বেচ্ছাশ্রম দিয়ে বেশ কয়েকটি বাশের তীররক্ষা বাধ নির্মাণ করেন।গতকালের এক বৈঠকে বজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম আমিন এবং সদস্য আব্দুল মালেক মিয়া তাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার এবং বিভিন্ন সংগঠন  থেকে সাহায্য গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এসময় বজরা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম আমিন ৫ হাজার টাকা,ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল মালেক মিয়া ১ হাজার টাকা এবং স্থানীয় অবসরপ্রাপ্ত শিক্ষক আফতাব উদ্দিন ২ হাজার টাকা নগদ আর্থিক অনুদান প্রদান করেন দেন।

Comment here