কেমন পোশাক পড়বেন বৃষ্টির দিনে? - দৈনিক মুক্ত আওয়াজ
My title
লাইফস্টাইল

কেমন পোশাক পড়বেন বৃষ্টির দিনে?

অনলাইর ডেস্ক  : বৃষ্টিতে কেমন পোশাক পরবেন এই ভেবেই সবাই দিশেহারা। এই আবহাওয়ায় কখনো আকাশ মেঘকালো করে ঝুম বৃষ্টি হয়। আবার কখনো সারা দিন টিপটিপ বৃষ্টি। কিন্তু বাহিরে তো যেতেই হবে। কর্মজীবী অথবা কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া নারীদের এই আবহাওয়ায় পোশাক নির্বাচনে পড়তে হয় বিড়ম্বনায়। আবার বৃষ্টিকেও তো আটকানো সম্ভব নয়। তবে চিন্তা-ভাবনা করে কাপড় বাছাই করলেই কিন্তু বাড়তি ঝামেলা এড়িয়ে চলা সম্ভব।

চলুন তবে জেনে নেওয়া যাক বৃষ্টির দিনে পোশাক যেমন হওয়া উচিত-

১. বৃষ্টির দিনের আবহাওয়ায় সিল্ক, হাফসিল্ক, জর্জেট, সুতি জর্জেট কাপড়ের পোশাক পরা ভালো। এই ধরনের পোশাক ভিজলে জলদি শুকিয়ে যায় এবং দাগ লাগলে তা উঠানো সুতি কাপড়ের তুলনায় অনেকটা সহজ হয়।

২. বৃষ্টির দিন সুতি কাপড় পুরোপুরি পরিহার করুন। সুতি কাপড়ে বৃষ্টির পানি বা কাদা লাগলে তা শুকিয়ে এতে ছোট ছোট দাগ হয়ে যায়। সেই দাগ সহজে উঠানো সম্ভব হয় না। অনেক সময় দাগ রয়ে যায়। এভাবে হয়তো আপনার অনেক পছন্দের পোশাক নষ্ট হয়ে যেতে পারে। তাই এই সময় সুতি কাপড় না পরাই ভালো।

৩. স্কিন টাইট জিন্স বা চুড়িদার সালওয়ার এড়িয়ে চলুন। কারণ এই ধরনের পোশাক আপনাকে অস্বস্তিকর পরিস্থিতিতে ফেলতে পারে।

৪. বর্ষায় লং-ড্রেস না পরাই ভালো। এতে পায়জামার সঙ্গে সঙ্গে কামিজেও কাদা লেগে যায়।

৫. শাড়ি পরলে অবশ্যই তা যেন গাঢ় রঙের জর্জেট হয়। এতে শাড়ি ভিজলে তাড়াতাড়ি শুকিয়ে যাবে এবং গায়ে লেপ্টে থাকবে না। চলাফেরা করতেও সুবিধা হবে।

৬. আবার কোনো অনুষ্ঠানে যেতে চাইলে উজ্জ্বল রঙের পোশাক পরে নিন। কারণ মেঘলা দিনে আবহাওয়া অনেকটা অন্ধকার থাকে। রঙ যেন দৃষ্টিকটু না হয় সেদিকে খেয়াল রাখুন। বৃষ্টির মৌসুমে  বেগুনি, ম্যাজেন্টা, গাঢ় সবুজ, লাল, হলুদ রংগুলো দারুণ মানায়।

৭. বৃষ্টিতে বাতাসের আর্দ্রতা বেশি থাকে, তাই কাপড় দ্রুত শুকায় না। তাই এমন পোশাক বেছে নিন যা দ্রুত শুকিয়ে যাবে।

৮. এমন পোশাক বাছাই করুন যা বৃষ্টি শেষে রোদ উঠলেও দেখতে মানানসই হবে।

৯. যেসব পোশাকে কাদা লাগলে দাগ উঠবে না বলে মনে হবে সেসব পোশাক পরা থেকে বিরত থাকুন।

১০. বৃষ্টির দিনে সবসময় ছাতা ও রেইনকোর্ট সঙ্গে রাখুন যাতে পোশাক এবং আপনি নিজেও বৃষ্টির পানি থেকে সুরক্ষিত থাকেন।

Comment here