খাবারের দাবিতে ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়ক অবরোধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

খাবারের দাবিতে ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়ক অবরোধ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের ভূঞাপুরে করোনাভাইরাসের কারণে লকডাউনে থাকা গ্রামবাসীরা খাবারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। গতকাল বুধবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতুর পূর্ব সড়কে এই অবরোধ করে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের লকডাউনে থাকা জিগাতলা গ্রামের লোকজন। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় তারা।

জিগাতলা গ্রামের বাসিন্দা শাহ আলম অভিযোগ করেন, ‘লকডাউনের কারণে গ্রামের সবাই অবরুদ্ধ। কেউ ঘর থেকে বের হতে পারছে না। ঘরে যে খাবার ছিল তা শেষ হয়েছে। সরকারি-বেসকারিভাবে লকডাউনের পর কোনো খাবার বা ত্রাণ সহায়তা আসেনি এই গ্রামে।

গোবিন্দাসী ইউনিয়ন পরিষদ সদস্য (ইউপি) সদস্য মো. আনোয়ার হোসেন বলেন, ‘গ্রামটিতে করোনাভাইরাস শনাক্তের পর লকডাউন হয়। এর আগে১৩টি ত্রাণের প্যাকেট পেয়েছিলাম সেগুলো চা-দোকানদারদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া এখন পর্যন্ত জিগাতলা গ্রামের কোনো মানুষ ত্রাণ সহায়তা পায়নি।

গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, ‘জিগাতলা গ্রামের মানুষ বাইরে গিয়ে বাজার করতে পারছে না। মানুষের কাছে টাকা থাকলেও এই লকডাউনের কারণে তারা অসহায়। বাইরে বের না হতে পেরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন বলেন, ‘জিগাতলা গ্রামের যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের বাড়িতে কাঁচা বাজার পৌঁছে দেওয়া হয়েছে। এ ছাড়াও জিগাতলা গ্রামের স্বেচ্ছাসেবী হিসেবে ছয়জন ও অন্যান্য গ্রাম থেকে ১৫ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকেওই এলাকার লকডাউনে থাকা ২৫০ ও সাফলকুড়া গ্রামের ১৫০টি পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে, যা অব্যাহত থাকবে।

Comment here