গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণই আজ সবচেয়ে বিপদের সম্মুখীন : মির্জা ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণই আজ সবচেয়ে বিপদের সম্মুখীন : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : একাত্তরে মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা, কিন্তু সেটাই আজকে সবচেয়ে বেশি বিপদের সম্মুখীন হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা চতুর্দিক থেকে জাতিগতভাবে খুব বিপজ্জনক অবস্থায় পড়ে আছি। দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। সারাবিশ্বে আমরা চিহ্নিত হয়েছি মানবাধিকার লঙ্ঘনকারী একটা দেশ হিসেবে। দেশে গণতন্ত্রের বিরুদ্ধে একটা চরমভাবে মানে রাজনীতিকে তথা বিএনপিকে নির্মূল করে দেওয়ার ষড়যন্ত্র করছে সরকার।’

আজ শুক্রবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সরকার মুক্তিযুদ্ধকে প্রাধান্য না দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে প্রাধান্য দিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘প্রথম নারী মুক্তিযোদ্ধা’ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তাকেও (খালেদা জিয়া) আজকে মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে। গত ৪০ বছর ধরে তিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করছেন। অসুস্থ অবস্থায়ও তাকে চিকিৎসার সুযোগ দিচ্ছে না তারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন খন্দকার মোশাররফ হোসেন ও আবদুস সালাম।

 

Comment here