গ্যাস, বিদ্যুৎ, ওয়াসা ও বাড়ি ভাড়া মওকুফ করার আহবান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিস - দৈনিক মুক্ত আওয়াজ
My title
মুক্ত বাক

গ্যাস, বিদ্যুৎ, ওয়াসা ও বাড়ি ভাড়া মওকুফ করার আহবান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিস

আজিজুর রহমান হেলাল : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলনা মাহফুজুল হক এক বিবৃতিতে বলেন, করোনা প্রাদুর্ভাবে জনজীবনে মহাসংকট অতিক্রম করছে। বিপর্যস্থ মানবতার পাশে দাড়িয়েছেন বেশ কিছু বাড়ি ওয়ালা। তারা তাদের বাড়ি ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন এজন্যে তাদেরকে বাংলাদেশ খেলাফত মজলিসের পক্ষ থেকে মোবারকবাদ জানাই। আর এখনো যারা বাড়ি ভাড়া মওকুফ করেননি।

 

তাদের প্রতি আমাদের আহবান এ কঠিন মুহূর্তে বাড়ি ভাড়া মওকুফ করে বিপর্যস্থ মানবতার পাশে দাড়ানো নৈতিক দায়িত্ব। আল্লাহ এর বিনিময়ে অবশ্যই আপনাদের উত্তম বিনিময় দিবেন। নেতৃদ্বয় করোনা প্রাদুর্ভাব চলাকালে গ্র্যাস, বিদ্যুৎ ও ওয়াসার পানির বিল মওকুফ করার জন্য প্রধানমন্ত্রীর নিকট জোর দাবী জানান। নেতৃদ্বয় বলেন, যে কোনো মহামারি আল্লাহর পক্ষ থেকে তখনই পতিত হয় যখন মানুষ ব্যাপকহারে আল্লাহর নাফরমানি, অশ্লীলতা বেহায়াপনাসহ ইসলাম বিরোধীকর্মকান্ড করে।

সুতরাং আল্লাহর নাফরমানি, সকল ধরণের অশ্লীলতা, বেহায়াপনা, দুর্নীতি ও ধোকাবাজী পরিহার করে আল্লাহর দরবারে তাওবা ও ইসতেগফার বেশি বেশি করলেই এ মহামারি থেকে বাঁচার উপায় হতে পারে। নেতৃদ্বয় আরো বলেন, ত্রাণ বিতরণে সমন্বয়হনীতার কারণে এক পরিবার প্রয়োজনের অতিরিক্ত ত্রাণ পেলেও অনেক পরিবারের ভাগ্যেও জুটে না। তাই ত্রাণ কজের মধ্যে সমন্বয় প্রয়োজন। একাজটি সরকারকেই করতে হবে। অনেকে ব্যক্তিগত ও প্রতিষ্ঠানিক সাহায্য নিয়ে এগিয়ে এসেছে। সমন্বয় না থাকার কারণে এ ধরণের ত্রাণ প্রাপ্য সকলের কাছে পৌছে না। এজন্য সরকারি বেসরকারি ত্রাণ কার্যক্রম বিতরণে স্থানীয়ভাবে মসজিদের ইমামসহ প্রশাসনের একটি সমন্বিত ব্যবস্থাপনা করা দরকার। তাহলেই অভাবী সকল মানুষের কাছে ত্রাণ পৌছানো সম্ভব হবে।

Comment here