শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মামলা ইলিয়াস কাঞ্চনের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
মুক্ত বাক

শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মামলা ইলিয়াস কাঞ্চনের

আদালত প্রতিবেদক : সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকা মানহানির অভিযোগে মামলা করেছেন ‘নিরাপদ সড়ক চাই- নিসচা’ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

আজ বুধবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা করেন বাংলা চলচিত্রের কিংবদন্তি এ চিত্রনায়ক। তার পক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. রেজাউল করিম এ মামলা করেছেন।

মামলায় বলা হয়, গত ৮ ডিসেম্বর ২০১৯ পরিবহন  শ্রমিক নেতা শাজাহান খান (এমপি) নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে বাদী ও তার প্রতিষ্ঠান নিরাপদ সড়ক চাই সম্পর্কে বলেছেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।’… যা ওইদিন এবং পরদিন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

এরপর বিবাদী শাজাহান খানের ওই বক্তব্য মিথ্যা বানোয়াট উল্লেখ করে বাদী গত ১১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে বিবাদীকে ২৪ ঘণ্টার মধ্যে বক্তব্যের সমর্থনে প্রমান উপস্থাপন করতে বলেন। তা না হলে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার করতে বলেন।

কিন্তু এ পর্যন্ত বিবাদী শাজাহান খান তার বক্তব্যের সপক্ষে কোনো প্রমাণ জাতির সামনে হাজির করতে পারেননি এবং ক্ষমাও চাননি। তাই বাদীর বিরুদ্ধে বিবাদী দুর্নীতির যে মিথ্যা অপবাদ ও বক্তব্য দিয়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাদীর এবং তার প্রতিষ্ঠানের বিবাদী যে সম্মানহানি ঘটিয়েছেন তা শতকোটি টাকার অধিক হবে।

Comment here