ঘরের ভেতর গ্যাস জমে বিস্ফোরণ, পুড়লেন ৬ জন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঘরের ভেতর গ্যাস জমে বিস্ফোরণ, পুড়লেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে ঘরের ভেতর রান্নার গ্যাস জমে বিস্ফোরণে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। গতকাল সোমবার রাত সাড়ে ১২টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম মাসদাইর পতেঙ্গায় ছায়াবিথি আবাসিক এলাকার ছয় তলা একটি ভবনের এক ফ্ল্যাটে ঘটনাটি ঘটে। আহতদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল হোসেন। তিনি জানান, বিস্ফোরণে ওই ফ্ল্যাটের জানালার কাচ ভেঙে যায় এবং আসবাবপত্র পুড়ে যায়। বিস্ফোরণ ও আগুনের খবর পেয়ে মণ্ডলপাড়া ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়, তবে তার আগে স্থানীয়রাই আগুন নিভিয়ে ফেলেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার পাশাপাশি ক্ষতিক্ষতি নিরূপণ করতে তদন্ত চলছে।

প্রাথমিক তদন্তের ভিত্তিতে বেলাল আরও জানান, সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস বেরিয়ে ফ্ল্যাটে জমেছিল বলে ধারনা করা হচ্ছে। সিগারেট বা কয়েল ধরাতে আগুন জ্বালাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

আহতরা হলেন- পোশাক কারখনারা শ্রমিক মো. মিশাল (২৬), তার স্ত্রী মিতা বেগম (২৩), তাদের মেয়ে আফসানা আক্তার (৪), দেড় বছরের ছেলে মিনহাজ, মিশালের দুই শ্যালক হোসিয়ারি শ্রমিক মো. মাহফুজ (২৪) ও সাব্বির হোসেন (১৫)। এদের মধ্যে শিশু মিনহাজের শরীরের ৫০ শতাংশ, আফসানা আক্তারের ২০ শতাংশ ও মিতা বেগমের শরীরের ১০ শতাংশ পুড়ে গেছে। এ তথ্য জানান নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের (ভিক্টোরিয়া) আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা আসাদুজ্জামান।

আসাদুজ্জামান জানান, আগুনে দগ্ধদের প্রথমে তাদের হাসপাতালে নেওয়া হয়। পরে তাদের শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে তিনজনকে আগেই শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে নেওয়া হয়।

ফতুল্লা মডেল থানার পরির্দশক (তদন্ত) শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শণ শেষে উপস্থিত সাংবাদিকদের বলেন, বিস্ফোরণে ওই ফ্ল্যাটের তিনটি কক্ষের দরজা, জানালা ভেঙে গেছে, সব আসবাবপত্র পুড়ে গেছে। রান্নাঘর মোটামুটি অক্ষত অবস্থায় ছিল।

শফিকুল আরও জানান, তারা ঘটনাস্থল পরিদর্শনের সময় একটি গ্যাস সিলিন্ডার পড়ে থাকতে দেখেছেন। ধারণা করা হচ্ছে, ওই সিলিন্ডারের গ্যাসই অন্যান্য ঘরে ছড়িয়ে পড়েছিল।

 

Comment here