"জবিতে পর্দা নামলো তিন দিনব্যাপী দেশীয় চলচ্চিত্রের উৎসবের" - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

“জবিতে পর্দা নামলো তিন দিনব্যাপী দেশীয় চলচ্চিত্রের উৎসবের”

জবি প্রতিনিধি: ‘চলচ্চিত্রে নারী’ শীর্ষক বিশেষ প্রদর্শনীর মধ্য দিয়ে পর্দা নামলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী দেশীয় চলচ্চিত্রের উৎসব আমাদের সিনেমার। প্রদর্শনীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী বন্যা মির্যা এবং চলচ্চিত্র সমালোচক বিধান রিবেরু।
বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের প্রভাষক ফাতেমা আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। প্রদর্শনী শেষে প্রদর্শিত চলচ্চিত্রের নির্মাতাদের এবং আলোচনা পর্বে বিশেষ অতিথিদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।
এছাড়াও অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিতি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মেন্টর এবং ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারপার্সন জনাব জুনায়েদ আহমদ হালিম।
বিগত দশ বছর ধরে বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র চর্চার সংস্কৃতি ধরে রাখার জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয় উক্ত সংগঠনের সাবেক সভাপতি দেবাশীষ বিশ্বাস পাভেল ও এসরার এহসান এবং সাবেক সাধারণ সম্পাদক মোঃ শরীফুল ইসলাম শাওন ও মাহমুদুল কবির মিল্টনকে।
উল্লেখ্য, তিন দিন ব্যাপি আয়োজিত এই উৎসবে প্রদর্শিত হয় গত বছরের আলোচিত ৭ টি চলচ্চিত্র। দেশীয় চলচ্চিত্রের প্রচার ও প্রসারের লক্ষ্যে আয়োজন করা হয়েছিল এই উৎসব বলে জানায় সংগঠনটি।

Comment here