জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ায় ঢাকায় গ্রেপ্তার ১৪ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ায় ঢাকায় গ্রেপ্তার ১৪

নিজস্ব প্রতিবেদক : সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ায় ঢাকায় ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজধানীর রমনা মোহাম্মদপুর ও শাহবাগ এলাকা থেকে আজ বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ জানান, ‘অপ্রয়োজনে ঘোরাফেরা করায়’ আজ সকালে রমনা থানার সুগন্ধা মোড় থেকে দুইজন এবং শাহবাগ মোড় থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, তাদের বিরুদ্ধে সরকারি আদেশ অমান্য করায় দণ্ডবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার মাহিন ফারাজী জানান, তারা এখন পর্যন্ত ১০ জনকে অপ্রয়োজনীয় চলাফেরার অভিযোগে গ্রেপ্তার করেছে। এর মধ্যে রায়েরবাজার থেকে ৭ জন এবং তিন রাস্তার মোড় থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

সারা দেশে সাত দিনের সর্বাত্মক লকডাউনের প্রথমদিনে বিধিনিষেধ মেনে চলা হচ্ছে কিনা তা যাচাই করতে পুলিশের মতো র‌্যাবও বিভিন্ন মোড়ে তল্লাশি চৌকি বসিয়েছে। মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

প্রসঙ্গত, জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ায় নিষেধাজ্ঞা দিয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সেই নির্দেশনা বাস্তবায়নে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

 

Comment here