জীবন নগরে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

জীবন নগরে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়

 জাহিদ  হাসান  জীবননগর চুয়াডাঙ্গা : এবার ঈদকে ঘিরে জীবননগরের মার্কেটগুলোতে অনেককেই পরিবার-পরিজন নিয়ে আসতে দেখা গেছে। বাজারে পাল্লা দিয়ে বাড়ছে সাধারণ ক্রেতার উপস্থিতি। এছাড়াও বড় বড় মার্কেট ও গার্মেন্টসে ক্রেতাদের জটলা চোখে পড়ে। ঈদ যত ঘনাবে কেনাকাটায় ভিড় তত বাড়বে, এ বিষয়টি মাথায় রেখেই কেউ কেউ আগেভাগে প্রয়োজনীয় কেনাকাটা সেরে রাখছেন। আবার ঈদে নতুন কী কী পোশাক এসেছে, তা-ও দেখতে আসছেন অনেকে। জীবননগর বাজারের তরফদার মার্কেট, মোল্লা মার্কেটেও  ছিল মানুষের উপচেপড়া ভিড়। তবে গত দুই বছরের মতো এবার স্বাস্থ্যবিধি নিয়ে সরকারি কোনো কঠোরতা দেখা যায়নি।
সরেজমিন জীবননগর বাজারে গিয়ে দেখা যায়, সকাল ৯টা-১০টার পর থেকে জীবননগর বাজারে ক্রেতাদের উপস্থিতি চোখে পড়ার মতো। একই সাথে এটি চলতে থাকে বিকাল তিনটা থেকে চারটা পর্যন্ত। ঈদের আনন্দ পরিবারের সকল সদস্যের সাথে ভাগাভাগি করে নিতে পোশাক সহ কসমেটিকস, জুতা কেনার রীতিমতো প্রতিযোগিতা চলে।
সেখানকার ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, এবছর শাড়ি ও থ্রি-পিসের ব্যাপক চাহিদা রয়েছে।  তবে এখানকার ব্যবসায়ীরা জানান গতবারের থেকে তারা আরো দ্বিগুণ দামে ঢাকা থেকে পণ্য কিনতে হচ্ছে অর্থাৎ আগে যে থ্রি পিস তাদের কিনতে হতো ১০০০থেকে ২০০০ টাকার মধ্যে এখন সেটি কিনতে হচ্ছে ৩০০০ থেকে ৪০০০ টাকা দিয়ে  যার ফলে ক্রেতাদের সাথে কঠিন দরকষাকষির মধ্যে দিয়ে পণ্যের দাম নির্ধারণ করতে হচ্ছে।
এছাড়াও এখানকার ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, গত বছরের তুলনায় এ বছর প্রতিটি পোশাকের দাম দ্বিগুণ। যার ফলে আয়ের সাথে সামঞ্জস্য রেখে তারা তাদের পছন্দের পোশাক কিনতে ব্যর্থ হচ্ছেন। এছাড়াও তারা বলেন যদি প্রশাসনের নিকট হতে প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হয় তবে অনেকাংশে বাজার নিয়ন্ত্রণে আসবে বলে তারা মনে করেন।

Comment here