জয়শঙ্করের সফর নিয়ে আশাবাদী হওয়ার কিছু নেই : ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

জয়শঙ্করের সফর নিয়ে আশাবাদী হওয়ার কিছু নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক  : ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফর নিয়ে আশাবাদী হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার দুপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর তিনি এ মন্তব্য করেন।

এ সফর নিয়ে বিএনপির প্রত্যাশা সম্পর্কে বিএনপি মহাসচিব সাংবাদিকদের জানান, তারা খুব বেশি প্রত্যাশা করছেন না। গত ১০/১২ বছরে আওয়ামী লীগ সরকারের সঙ্গে ভারতের সম্পর্ক ভালো পর্যায়ে আছে বলা হচ্ছে। কিন্তু তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা হয়নি, সীমান্তে হত্যা বন্ধ হয়নি, বাংলাদেশের বাণিজ্যে যে ঘাটতি রয়েছে, তা পূরণ করার জন্য কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

‘আমাদের কোনো সমস্যারই সমাধান হয়নি’ উল্লেখ করে তিনি বলেন,  ‘যেটা হয়েছে ভারতের সমস্যাগুলোর সমাধান হয়েছে। সে জন্যই আমরা খুব একটা আশাবাদী হতে পারছি না।’

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। একটা অনির্বাচিত সরকার কখনই দেশ চালাতে পারে না। তারা অবৈধ। জনগণের কোনো ম্যান্ডেট তাদের প্রতি নেই। পার্লামেন্ট বলুন আর সরকার বলুন- এখানে জনগণের কোনো প্রতিনিধিত্ব নেই।’

অনির্বাচিত সরকার বলেই চামড়া নিয়ে মন্ত্রীরা অর্বাচীনের মতো কথা বলছে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, সুপরিকল্পিতভাবে অর্থনীতি ধ্বংস করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করছে সরকার।

এ সময় সরকার বিচারবিভাগকে নিয়ন্ত্রণ করছে বলেই চেয়ারপারসন খালেদা জিয়া ন্যায়বিচার পাচ্ছেন না বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

Comment here