ট্রেনে নাশকতার অভিযোগে আটক ৯ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ট্রেনে নাশকতার অভিযোগে আটক ৯

ট্রেনে নাশকতার অভিযোগে ৯ জনকে আটক করা হয়েছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও র‌্যাব-১ এর যৌথ অভিযানে তাদের আটক করা হয়। তাদের নাম-পরিচয় জানানো হয়।

গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে বিমানবন্দর রেলস্টেশনে সংবাদ সম্মেলনে তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ। তিনি বলেন, বিমানবন্দর রেলস্টেশন এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা সামান্য কিছু উৎকোচের বিনিময়ে চলমান হরতাল অবরোধকে কেন্দ্র রেললাইন ও ট্রেনে নাশকতা করত। সম্প্রতি নেত্রকোনা থেকে তেজগাঁও রেলস্টেশনে আগত একটি ট্রেনের বগিতে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় মা-শিশুসহ ৪ জন নিহত হন। তারই ধারাবাহিকতায় র‌্যাব ও গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের সহযোগিতায় সন্ধ্যা থেকে অভিযান চালিয়ে ৯ জনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘প্রাথমিকভাবে জানতে পেরেছি- এরা কোনো কুচক্রী মহলের হয়ে স্বল্প টাকার বিনিময়ে এজেন্ডা বাস্তবায়ন করে থাকে। তারা বিভিন্ন জায়গাতে অগ্নিসংযোগ-ভাঙচুর করে থাকে। তাদের বিরুদ্ধে ইতোপূর্বেও বিভিন্ন ধরনের মামলা রয়েছে। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করব। জিজ্ঞাসাবাদ শেষে তাদের কাছ থেকে তথ্য-উপাত্ত সংগ্রহ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।’

ভবিষ্যৎতে ট্রেনে অগ্নিকাণ্ডের আশঙ্কা আছে কি না- এমন প্রশ্নের জবাবে মোসতাক আহমদ বলেন, প্রথমে বাস-ট্রাকে অগ্নি-সন্ত্রাস ছিল। সম্প্রতি সময়ে তা রেলের ওপরে এসেছে। যার কারণে আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা তৎপরতা চালিয়ে যাচ্ছে।

গত মঙ্গলবার রাজধানীর তেজগাঁও স্টেশনে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুন চারজন নিহত হয়েছেন। নিহতরা সবাই রেলের যাত্রী ছিলেন। মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোনা থেকে ছেড়ে আসে।

Comment here