ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় গ্রেপ্তার হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনিই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যাকে ফৌজদারি অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

স্টর্মির মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার মামলায় ডিস্ট্রিক্ট অ্যাটর্নির (ডিএ) কার্যালয়ে আত্মসমর্পণ করেন ট্রাম্প। আত্মসমর্পণের পর তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। এরপর আদালতের অন্যান্য প্রক্রিয়া শুরু হয়।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে নিউ ইয়র্কের ম্যানহাটনের ডিএ কার্যালয়ে তিনি আত্মসমর্পণ করেন।

এ পরিস্থিতিতে নিউইয়র্ক জুড়ে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। এরই মধ্যে নিউইয়র্কের কয়েকটি রাস্তায় ট্রাম্প সমর্থকদের জমায়েত নজরে এসেছে। পাশাপাশি ট্রাম্পের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করেছেন তার বিরোধীরাও।

যে বিচারক তার বিরুদ্ধে অভিযোগ গঠন করবেন, তাকে ‘একবারেই দলবাজ’ আখ্যা দিয়ে ট্রাম্প অভিযোগ করেছেন, ওই বিচারকের পরিবার ‘ট্রাম্পবিদ্বেষী হিসেবে সুপরিচিত’।

এদিকে আদালতে হাজির হওয়ার পূর্বে নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে আইনজীবীদের সঙ্গে পরবর্তী করণীয় নিয়ে আলাপ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

আদালতে হাজিরা দিতে সোমবার নিউইয়র্ক শহরে পৌঁছান যুক্তরাষ্ট্রের এ সাবেক প্রেসিডেন্ট।

ফ্লোরিডা থেকে ব্যক্তিগত উড়োজাহাজে করে নিউইয়র্কে আসেন ট্রাম্প। বোয়িং ৭৫৭ মডেলের ওই উড়োজাহাজটিতে লেখা তার নামটি ছিল চোখে পড়ার মতো। আড়াই ঘণ্টা পর সেটি নিউইয়র্কের লাগার্ডিয়া বিমানবন্দরে অবতরণ করে।

স্টর্মিকে ‘হাশ মানি’ দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে তদন্তে নেমেছিল ম্যানহাটানের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের কার্যালয়। স্টর্মির অভিযোগ, যৌন সম্পর্কের পর মুখ বন্ধ রাখার জন্য তাকে ঘুস দিয়েছিলেন ট্রাম্প।

তবে সাবেক প্রেসিডেন্ট বরাবরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। সূত্র: বিবিসি

 

Comment here