ঢাকায় বিএনপির কর্মিসভায় হামলা আহত ১৭ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঢাকায় বিএনপির কর্মিসভায় হামলা আহত ১৭

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মিসভায় ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এ হামলায় ১৫-১৭ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর ফার্মগেটের একটি রেস্টুরেন্টে কর্মিসভায় এ হামলা হয়।

পুলিশকে জানিয়ে তারা ফার্মগেট এলাকার ছায়ানীড় রেস্টুরেন্টে কর্মিসভা করছিলেন বলে জানান মহানগর উত্তরের আহ্বায়ক আমিনুল হক। তিনি আরও বলেন, মোহাম্মদপুর জোনের শেরেবাংলা থানার ২৭, ২৮ ও ৯৯ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মিসভা চলছিল। কর্মিসভায় প্রধান অতিথি হিসেবে মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক তার বক্তব্য দিচ্ছিলেন। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা ফরিদুর রহমান ইরানের নেতৃত্বে ৫০ জনের মতো নেতাকর্মী লাঠিসোটা নিয়ে হামলা করে। হামলাকারীরা রেস্টুরেন্টেও ভাঙচুর করে। এ ব্যাপারে তারা মামলার প্রস্তুতি নিচ্ছেন।

উপস্থিত নেতারা জানান, হামলায় গুরুতর আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি নেতা সালামত খান সজিব, ওমর ফারুক রাশেদ, আব্দুল বাতেন দুলাল, মোর্শেদ আলম, মকবুল ইসলাম, সুমন, নার্গিস, জহিরুল ইসলাম এবং হাসানসহ ১৫-১৭ জন। এদের পায়ে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়েছে। এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, পুলিশের পৃষ্ঠপোষকতায় আওয়ামী দুষ্কৃতকারীরা এই হামলা করেছে। বিএনপি

নেতাকর্মীদের ওপর এই সন্ত্রাসী হামলা ও তা-ব আওয়ামী ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহির্প্রকাশ। এই বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

 

Comment here