ঢাকা ও নারায়গঞ্জ থেকে ১৮ জন কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে,রাখা হয়েছে কোয়ারান্টিনে:আতংকে এলাকাবাসী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সমগ্র বাংলাসিলেট

ঢাকা ও নারায়গঞ্জ থেকে ১৮ জন কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে,রাখা হয়েছে কোয়ারান্টিনে:আতংকে এলাকাবাসী

বিকাশ মৌলভীবাজার  : বর্তমানে দেশের সর্বোচ্চ করোনাভাইরাস রোগে আক্রান্ত নারায়ানগঞ্জ ও ঢাকা। আজ সকাল থেকে রাত সাড়ে ৯টায় এ রিপোর্টটি লেখা পর্যন্ত ঢাকা ও নারায়গঞ্জ থেকে অন্তত ১৫জন শ্রীমঙ্গলে প্রবেশ করেছে। তারা বিভিন্ন যানবাহনে কোন এক সময়ে শ্রীমঙ্গলে প্রবেশ করেছে। এলাকাবাসী পুলিশকে অবগত করলে দ্রুত ব্যবস্থা নিলেন সার্কেল এএসপি এএসপি আশরাফুজ্জামান।
ঢাকা থেকে আসা মোঃ ওয়াহিদ মিয়া,হালিমা বেগম, ইসমাইল ভূইয়া,দিদার মিয়া,শাহাবুদ্দিন মিয়া,আসমা বেগম,ফুলন বেগম,পাপেল মিয়া। এছাড়া আজ আরো ৭জন নারায়নগঞ্জ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় আসেন। করোনা ভাইরাস বিস্তার রোধে তাদেরকে ১৪দিন কোয়ারান্টিনে থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়,পাশাপাশি প্রতিবেশী দের অবগত করা হয় যদি তারা এই নিয়মের ব্যতয় করে তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। স্থানীয়রা আতঙ্কে থাকায় বিষয়টি তাৎক্ষণিক সার্কেল এএসপি আশরাফুজ্জামানকে জানালে তিনি দ্রুত এ ব্যবস্থা গ্রহণ করে আজ শুক্রবার রাত সাড়ে আটটায় সাংবাদিকদের নিশ্চিত করেন।এনিয়ে ভূনবীর ইউনিয়নে ইলামপাড়ায়সহ শ্রীমঙ্গল উপজেলার মানুষের মাজে আতংক বিরাজ করছে বলে স্থানীয়রা জানান।
অপরদিকে গত বুধবার রাতে বিভিন্ন গ্রামে প্রায় ১৫-২০জন ফিরেছেন বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার নারায়ানপুর গ্রামে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত এলাকা থেকে ফেরায় ৩জনকে হোম কোয়ারেন্টিনে রেখেছে উপজেলা প্রশাসন। এলাকায় ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকতে ইউএনও গণবিজ্ঞপ্তি জারি করেছেন। অপরদিকে এদের ফেরত আসার খবরে আতংক বিরাজ করছে গ্রামবাসীদের মধ্যে।
নারায়ানগঞ্জ জেলায় করোনা রোগে মানুষের মৃত্যুর খবর ও লকডাউনের কারনে আতংকিত হয়ে রাতের আধাঁরে সেখান থেকে দলে দলে লোকজন চলে যাচ্ছেন নিজ নিজ এলাকায়। এমনিভাবে কমলগঞ্জে প্রায় ১৫-২০জন লোক বাড়ি ফিরেছেন।কমলগঞ্জ সদর ইউনিয়নের রামপুর গ্রামের সফাত মিয়ার পরিবারে দুইজন ফিরেছেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন বিকালেই পুলিশ নিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রেখেছে।
এছাড়া চাম্পারায় চা বাগানে একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মাধবপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও গ্রামে নাসির মিয়া নামে একজন এলাকায় ফিরেছেন। ইসলামপুর ইউনিয়নের টিলাগাঁও গ্রামে রিপন মিয়া, সাইফুর মিয়া নামে দুই তরুন নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন।একইভাবে সরইবাড়ি,বাঘমারা,পতনঊষার, শমসেরনগরে কিছু তরুন ফিরেছেন বলে জানা গেছে। কমলগঞ্জ পৌর এলাকার বড়গাছ শ্রীনাথপুর গ্রামে আরো চার যুবক তাদের বাড়ি ফিরেছেন।দেশের করোনা আক্রান্ত এলাকা হতে লোকজন ফিরছেন এমন সংবাদে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকল হক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। সকল নাগরিকের সহযোগীতা চেয়ে এলাকায় কেউ ফিরলে প্রশাসনকে জানানোর পাশাপাশি ফেরতদের হোম কোয়ারেন্টিনে নিজ উদ্যোগে মেনে চলার আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

Comment here