ঢাকা থেকে পালিয়ে আসা করোনা রোগী সুনামগঞ্জে আটক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সমগ্র বাংলাসিলেট

ঢাকা থেকে পালিয়ে আসা করোনা রোগী সুনামগঞ্জে আটক

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকা থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত এক ব্যক্তিকে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে আটক করা হয়েছে। গতকাল বুধবার রাতে উপজেলার পুরানগাঁও গ্রাম থেকে তাকে আটক করা হয়। এরপর ওই ব্যক্তিকে সুনামগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে।

জানা যায়, গত সোমবার করোনা আক্রান্ত ওই ব্যক্তি ঢাকা থেকে সুনামগঞ্জ আসেন। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় সাধারণ ঢাকা ফেরত মনে করে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

কিন্তু গতকাল বুধবার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে এ রোগীর নাম ঠিকানা সিভিল সার্জন কার্যালয়ে পাঠিয়ে জানানো হয়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর পালিয়ে এসেছেন।

বিষয়টি জানতে পেরে সিভিল সার্জন বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পরে সুনামগঞ্জ থেকে ওই ব্যক্তিকে আটক করে সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জ সদর হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিষ্ণু প্রসাদ চন্দ জানান, এই ব্যক্তি বিভিন্ন সময় বিভিন্ন কথা বলছেন। তার কথাবার্তা সন্দেহজনক মনে হলে তার কর্মস্থল পপুলার ফার্মাসিউট্যাকলসের এমডির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। তার আইসোলেশনে থাকার কথা ছিল। কিন্তু তিনি পালিয়ে যান।

তবে এমডির সঙ্গে আলাপের কথা জানালেও উক্ত ব্যক্তি আক্রান্ত হওয়ার কথা স্বীকার করেন। তাকে আইসোলেশনে রাখা হয়েছে এবং তিনি যেন পুনরায় পালিয়ে যেতে না পারেন সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে বলেও জানান ডা. বিষ্ণু প্রসাদ চন্দ।

Comment here