ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন ৩০ নভেম্বর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন ৩০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক : মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন ৩০ নভেম্বর। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ দৈনিক মুক্ত আওয়াজকে এ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ৩০ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন করার জন্য নির্দেশনা দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে দুই মহানগরের শীর্ষ চার পদের মধ্যে কমপক্ষে দুটি পদে পরিবর্তন আসবে বলে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে।ads

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খান ফের এই পদের প্রত্যাশা করছেন। যদিও তারা বলছেন, নেত্রী তাদের যেখানে দেবেন সেখানেই দায়িত্ব পালন করবেন। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, মহানগর দক্ষিণের সহ-সভাপতি আবুল বাশার, হুমায়ুন কবীরসহ বেশ কয়েকজন সভাপতি পদের জন্য নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।

সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিলীপ কুমার রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ওমর বিন আজিজ তামিমসহ বেশ কয়েকজন। মহানগর উত্তরের সহসভাপতি আসলামুল হক, শেখ বজলুর রহমানও সভাপতি পদের প্রত্যাশায় আছেন। সাধারণ সম্পাদক পদে যুগ্ম-সাধারণ সম্পাদক কাদের খান, এসএম মান্নান কচি, হাবিব হাসান, উপপ্রচার সম্পাদক আজিজুল হক রানার নাম আলোচনায় রয়েছে।

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। এর তিন বছর পর মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তখনকার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

Comment here