ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ির চাপ থাকলেও যানজট নেই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ির চাপ থাকলেও যানজট নেই

গাজীপুর প্রতিনিধি : স্বজনের সঙ্গে ঈদ উদযাপনের জন্য রাজধানী ছাড়ছে মানুষ। লাখ লাখ মানুষের ঈদযাত্রায় গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি পয়েন্টে যানবাহনের চাপ বেশি থাকলেও তেমন যানজট দেখা যায়নি। সার্বিকভাবে মহাসড়কে স্বাভাবিক গতিতেই চলছে গাড়ি। ফলে স্বস্তিতেই বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ।

ঈদযাত্রার আগে বড় আশঙ্কা ছিল ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিআরটি প্রকল্পের কাজের কারণে এবার ভয়াবহ যানজট হতে পারে। তবে সেসব আশঙ্কা দূর করে স্বাভাবিকভাবেই যানবাহন চলাচল করছে। গত বৃহস্পতিবার দুপুরের পর সড়কে যানবাহনের চাপ বাড়লেও সন্ধ্যার পর তা আবার স্বাভাবিক হয়ে যায়। আজ শুক্রবার সকালেও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানবাহনের চাপ বেড়েছে; তবে যানজট ছিল না।

শুক্রবার সকালে চান্দনা চৌরাস্তা এলাকায় পোশাক শ্রমিক রহমত বলেন, বাসচালক ও সহযোগীরা ভাড়া বাড়ানোয় কিছুটা বিপাকে পড়তে হয়েছে। এখানে ভাড়া যাতে ইচ্ছেমতো না নিতে পারে তার জন্য সঠিক ব্যবস্থা নেওয়া উচিত।

আরেক শ্রমিক মিলন হোসেন বলেন, ময়মনসিংহ যেতে অন্য সময় বাসের ভাড়া লাগত ২০০-২৫০ টাকা। কিন্তু ঈদযাত্রায়া তা বেড়ে হয়েছে ৪০০-৫০০ টাকা। যার যেমন খুশি ভাড়া আদায় করছে। ভাড়া নিয়ে তাদের সঙ্গে কিছু বলতে গেলেই ঝগড়া বিবাদ তৈরি হচ্ছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অন্যান্য বছরের ঈদযাত্রায় মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হতো। যানজটে আটকা পড়ে ঘণ্টার পর সড়কে সময় পার করেছে মানুষ। কিন্তু এবার ঈদের আর মাত্র দুইদন বাকি থাকলেও মহাসড়কে সেই চিরচেনা যানজট নেই। তবে সাধারণ সময়ের তুলনায় বেড়েছে যানবাহন। যার কারণে কিছু কিছু পয়েন্টে থেমে থেমে চলছে গাড়ি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আব্দুল্লাহ আল-মামুন জানান, এখন পর্যন্ত সবার সহযোগিতায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানচলাচল একেবারেই স্বাভাবিক আছে। মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন রয়েছে।

 

Comment here