তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : মাঘের মাঝপথে তরতর করে কমছে তাপমাত্রা। কথায় আছে, মাঘের শীতে বাঘেও ডরায়। কথাটার প্রতিফলন ঘটছে মাঘ মাসের মাঝামাঝিতে শীতের মাত্রা অত্যাধিক বৃদ্ধি পাওয়ায়। আজ সোমবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এর আগে গত ৩০ জানুয়ারি সকাল ৯টায় ৬ দশমিক ৮, ২৯ জানুয়ারি ৭ এবং ২৮ জানুয়ারি ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে, গত কয়েকদিন ধরে তাপমাত্রা ৮-এর নিচে রেকর্ড হওয়ায় মাঝারি শৈত্যপ্রবাহে নাজেহাল হয়ে পড়েছে দেশের উত্তরের ত্রিসীমান্ত অঞ্চলের সাধারণ মানুষ। কাঞ্চনজঙ্ঘা-হিমালয় পর্বত সন্নিকটে থাকায় শীতের প্রকটে খড়কুটো আগুনে জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা যায় প্রান্তিক জনপদের এই মানুষগুলোকে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, শনিবার সকাল ৯টায় ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রোববার থেকে শূন্য দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস কমেছে। মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হচ্ছে। আকাশের মেঘ সরে যাওয়ার কারণে ভারী শৈত্যপ্রবাহ বইছে। এ রকম দু’চারদিন চলতে পারে।

তবে ফেব্রুয়ারির ২ তারিখ থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

 

Comment here