দুদকের নোটিশের ৫ দিনের মাথায় বিএনপি ছাড়লেন শোকরানা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দুদকের নোটিশের ৫ দিনের মাথায় বিএনপি ছাড়লেন শোকরানা

নিজস্ব প্রতিবেদক বগুড়া : সম্পদের হিসাব চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নোটিশ পাওয়ার পাঁচ দিনের মাথায় বিএনপি ছাড়ায় ঘোষণা দিয়েছেন বগুড়ার চার তারকা হোটেল নাজ গার্ডেনের প্রতিষ্ঠাতা মো. শোকরানা।

আজ সোমবার বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, কেন্দ্রীয় বিএনপির সদস্যসহ দলীয় সব পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। এরই মধ্যে তার পদত্যাগ পত্র কেন্দ্রীয় বিএনপির মহাসচিবের কাছে পাঠানো হয়েছে।

গত বুধবার মো. শোকরানার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার সম্পদের হিসাব বিবরণী চেয়ে নোটিশ দেয় দুদক। তাকে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে।

মো. শোকরানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, ব্যক্তিগত ও পারিবারিক কারণে দলের সব পদ থেকে তিনি পদত্যাগ করলেন। বিএনপির সঙ্গে তার আর কোনো সম্পর্ক থাকল না। পদত্যাগের চিঠিটি দলের মহাসচিব বরাবর পাঠানো হয়েছে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত শোকরানা বগুড়ায় যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। বগুড়ার কিবরিয়া হত্যার ঘটনায় তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। ওই মামলায় তিনি সোয়া ছয় বছর জেল খেটেছেন। পঁচাত্তরের ১৫ আগস্ট তিনি গ্রেপ্তার হন। ১৯৮১ সালে বিচারপতি আবদুস সাত্তার ক্ষমতায় এলে ‘মুক্তিযোদ্ধা’ হিসেবে তিনি সাধারণ  ক্ষমায়  মুক্তি  পান। পরে  ১৯৯৯  সালে তারেক রহমানের হাত ধরে বিএনপিতে যোগ দেন শোকরানা।

এরপর বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নিলেও তিনি পরাজিত হন। পরে বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা এবং কেন্দ্রীয় বিএনপির সদস্য হিসেবে সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলায় বিএনপির সাংগঠনিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে কাজ শুরু করে শেষ করতে পারেননি তিনি। বিএনপির দুঃসময়ে থাকলেও দলে ভালো পদ-পদবি পাননি শোকরানা। গত বছর তিনি কানাডায় ছেলের কাছে বেড়াতে যান। পরে দেশে ফিরে এসে কিছু দিন বিশ্রামে থাকার পর তিনি বিএনপি ছাড়ার সিদ্ধান্ত নিলেন।

Comment here