দেশের অবস্থা ‘ভয়াবহ’: মির্জা ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশের অবস্থা ‘ভয়াবহ’: মির্জা ফখরুল

দেশের অবস্থাকে ‘ভয়াবহ’অভিহিত করে এর বিরুদ্ধে সাংবাদিক সমাজসহ পেশাজীবীদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়নের ইফতার অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপি-জামায়াত সমর্থিত ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এই ইফতার মাহফিল হয়।

বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহর সভাপতিত্বে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের পরিচালনায় জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এহসানুল মাহবুব জোবায়ের, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী বক্তব্য রাখেন।

পরে বিএনপি মহাসচিব সাংবাদিক রুহুল আমিন গাজী, আবদুল হাই শিকদার, এম এ আজিজ, কামাল উদ্দিন সবুজ, সৈয়দ আবদাল আহমেদ, ইলিয়াস খান, বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনসহ সাংবাদিক নেতাদের নিয়ে ইফতার করেন।

মির্জা বলেন, ‘আমাদের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো একে একে বন্ধ করে ফেলা হয়েছে। আমি যখন আপনাদের মাঝে আসি তখন মনে হয়, এখনো বোধহয় কিছু অবশিষ্ট আছে। যখন আবার পত্র-পত্রিকার দিকে তাকাই, চ্যানেলগুলোর কথা শুনি তখন মনে হয় এখানেও সেই ভয়াল গ্রাস ফ্যাসিবাদের আক্রান্ত করেছে। অনেক পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘আজকে গণমাধ্যমের স্বাধীনতা নেই। এ রকম অবস্থা ইতিপূর্বে আর কখনো আমরা লক্ষ্য করিনি। অনেক সাংবাদিক আছেন যারা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মামলায় ঝুলছেন।’

Comment here