দেশে আক্রান্ত ৫০ হাজার ছুঁই ছুঁই - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দেশে আক্রান্ত ৫০ হাজার ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদক : দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত নতুন ২ হাজার ৩৮১ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ রোগীর সংখ্যা দ্াড়াল ৪৯ হাজার ৫৩৪ জনে। একই সময়ে নতুন করে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৭২ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন।

গতকাল সোমবার দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি এবং পরীক্ষা হয়েছে ১১ হাজার ৪৩৯টি নমুনা। এর মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২ হাজার ৩৮১ জনের। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি। এসব নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জন। নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায়

মারা গেছেন ২২ জন। এর মধ্যে পুরুষ ১৯ জন ও

নারী তিন জন। তাদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের আটজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন, ৬১ থেকে ৭০ বছরের সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের দুজন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে আটজন, সিলেট বিভাগে দুজন এবং বরিশাল বিভাগে একজন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ৩৯ শতাংশ।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৪৯ জনকে এবং ছাড়া পেয়েছে ২২২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ২১ জন। একই সময়ে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ৭০৭ জনকে এবং ছাড়া পেয়েছেন ৩ হাজার ৭৫২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৯ হাজার ১৩৬ জন।

Comment here