দেশে ২৪ ঘণ্টায় মৃত ৪১, শনাক্ত আরও ২৭৪৭ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

দেশে ২৪ ঘণ্টায় মৃত ৪১, শনাক্ত আরও ২৭৪৭

নিজস্ব প্রতিবেদক : দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে মারা গেছেন ৪১ জন। আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৭ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৭৮১ জনে এবং আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৮৫ হাজার ৯১ জনে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯১৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৭৩৮ জন। করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের গতকালের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্র্তমানে ৯১টি পরীক্ষাগারে করোনা পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয় ১৫ হাজার ৭৪টি, পরীক্ষা হয় ১৪ হাজার ৬৭৮টির। যেখানে রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৭৪৭ জন। শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। এখন পর্যন্ত মোট ১৩ লাখ ৯৩ হাজার ৪৯৭টি নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৮৫ হাজার ৯১ জনের। শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে পুরুষ ৩৪ এবং নারী ৭ জন। নতুন করে মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন এবং ৬০ বছরের বেশি বয়সী ২৪ জন রয়েছেন।

অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে তিনজন, রংপুর বিভাগে তিনজন এবং ময়মনসিংহ বিভাগে একজন

রয়েছেন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭৩৭ জনকে। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭৫৫ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৪৭ জনকে। নতুন করে কোয়ারেন্টিনমুক্ত হয়েছেন ১ হাজার ৮৮৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৩ হাজার ৪৫৩ জন।

Comment here