দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ ও হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ ও হত্যা : ২ আসামির মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ সোমবার বেলা ১২টার দিকে ট্রাইব্যুনালটির বিচারক মোসাম্মৎ দিলরুবা সুলতানা এ রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত আসামিরা হলেন- সদর উপজেলার শ্রীনদী কোর্টবাড়ি গ্রামের নুরু মোল্লার ছেলে মো. মাহমুদুল হাসান ওরফে মধু মোল্লা (২৪) এবং জালাল মোল্লার পুত্র মো. মিলন মোল্লা (২২)।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৭ নভেম্বর মাদারীপুর সদর উপজেলার শ্রীনদী কোর্টবাড়ি এলাকার গাউস নপ্তির দ্বিতীয় শ্রেণির ছাত্রী রাবেয়া আক্তার ওরফে রিয়াকে (০৮) কোচিং শেষে বিকেলে বাড়ি ফেরার পথে মাহমুদুল হক মধু ও মিলন মোল্লা পাশের একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ করেন। ধর্ষণ শেষে তারা শিশুটিকে শ্বাসরুদ্ধ করে হত্যা করেন।

মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. মোছলেম আলী আকন জানান, চাঞ্চল্যকর মামলাটিতে অজ্ঞাতনামা আসামি করে নিহত রিয়ার বাবা গাউস নপ্তি ২০১২ সালের ২৮ নভেম্বর সদর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলাটির তদন্ত করে এ ঘটনার সঙ্গে মাহমুদুল হক মধু (২২) এবং মো. মিলন মোল্লা জড়িত বলে জানতে পারে। পরে পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

তিনি জানান, মামলার আট বছর পরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মৎ দিলরুবা সুলতানা আজ সোমবার রায় ঘোষণা করেন। রায়ে অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে ফাঁসির দঁড়িতে ঝুঁলিয়ে মৃত্যু কার্যকরের নির্দেশ দিয়েছেন বিচারক। এ ছাড়া আদালত প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা জরিমানা ধার্য করেন।

মামলার রায়ে নিহত রিয়ার বাবা, মা এবং আত্মীয়-স্বজনরা সন্তোষ প্রকাশ করেছেন বলেও জানান সরকার পক্ষের এ আইনজীবী।

 

Comment here