দ্বিমত থাকলেও বাংলাদেশেই ইজতেমা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

দ্বিমত থাকলেও বাংলাদেশেই ইজতেমা

গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ইজতেমা নিয়ে আমাদের মধ্যে মতপার্থক্য সৃষ্টি হয়েছে। যতই মতপার্থক্য হোক ইজতেমা বাংলাদেশে অনুষ্ঠিত হতে হবে। মতপার্থক্য থাকলেও এখানে ইজতেমা হতে হবে এ বিষয়ে সবাই একমত। গত বৃহস্পতিবার গাজীপুরের টঙ্গীতে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রস্তুতি পর্যালোচনাসভায় তিনি এসব

কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেভাবে ইজতেমার কাজ চলছে তাতে সুন্দরভাবে ইজতেমা শেষ হবে। এ ইজতেমায় আগত মুসল্লিদের যাতে কষ্ট না হয় এর জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভিসার একটি নিয়মনীতি রয়েছে। নিয়মনীতির ভেতর থেকে যতটুকু পারা যায় সহযোগিতা করা হবে। বিদেশি মেহমানদের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হলে যাচাই-বাছাই করে দেওয়া হবে বিদেশি মেহমানদের ভিসা।

নিরাপত্তা নিয়ে তিনি আরও বলেন, নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবি সবাই এখানে অক্লান্ত পরিশ্রম করবে। ইজতেমার শেষ দিন পর্যন্ত সহযোগিতা করবে সিটি করপোরেশন। আমি মনে করি, এখানে আর কোনো অসুবিধা হবে না। ১০ তারিখে লাখো মুসল্লির ঢল নামবে। সে জন্য হাইওয়ে, রেলওয়ে প্রস্তুত রয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, পুলিশের আইজি জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ প্রমুখ।

Comment here