নওগাঁ মান্দায় উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর করোনা ভাইরাস নিয়ন্ত্রনে নিরলস প্রচেষ্টা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নওগাঁ মান্দায় উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর করোনা ভাইরাস নিয়ন্ত্রনে নিরলস প্রচেষ্টা

মোঃআঃমজিদ মন্ডল (সম্রাট) : প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে নওগাঁয় লকডাউনের প্রথম দিনে উপজেলা পরিষদেরর ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছেন। প্রতিটি রাস্তায় টহল জোরদার করেছেন। সাধারণ মানুষকে অহেতুক ঘর থেকে বাহিরে না আসার জন্য সচেতনামূলক প্রচার প্রচারণার ঝান্ডা নিয়ে পুরোটা দিন  রাস্তা-ঘাট,পাড়া-মহল্লায় কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম  ও মান্দা থানা অফিসার ইনচার্জ্ব মোজাফ্ফর হোসেন।
লকডাউনে যানবাহন চলাচল না করলেও মাঝে মাঝে রাস্তায় দেখা যায় বালুর কাকড়া,চ্যারজার ভ্যাান। কিছু উৎসাহীত জনতা লকডাউনের মধ্যেও চলাফেরা করতে দেখা যায়। ওইসব জনতাকে ঘরে রাখতে আইনশৃংখলা বাহিনীকে হিমশিম খেতে হচ্ছে। তারপরও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে তাদের বলিষ্ঠ ভুমিকা পালন করে যাচ্ছেন। এব্যাপারে মান্দা থানা অফিসার ইনচার্জ্ব মোজাফ্ফর হোসেন   জানান,মানুষকে ঘরে রাখতে আমরা  সর্বোচ্চ  চেষ্টা করে যাচ্ছি, এছাড়াও পার্শ্ববর্তী থানা বাঘমারায় করোনা সংক্রমিত হওয়াই প্রবেশ পথগুলো স্বানীয় চেয়ারম্যানদের সহযোগীতায় বন্ধ করা হয়েছে এবং বিশেষ নজরদারি রাখা হয়েছে। মান্দা উপজেলা কঠোর অবস্থানে থেকে সাধারন মানুষকে ঘরে থাকার পরামর্শ প্রদান করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম জানান, ১৫এপ্রিল বুধবার সন্ধ্যা ৬ ঘটিকার সময় থেকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক। তিনি সকল জনতাকে লকডাউন মেনে চলার আহবান জানান এবং ঘর থেকে বাহিরে না আসার অনুরোধ করেন। প্রকল্প কর্মকর্তা রেজাউল কে সাথে নিয়ে সকাল থেকে সন্ধা পর্যন্ত উপজেলার বিভিন্ন জায়গায় সরকারের নির্দেশনা মেনে চলতে সাধারন জনগনকে অনুপ্রাণিত করছি।অমান্যকারীকে জরিমানা করেছি। ঢাকা,নারানগন্জ্ব সহ বিভিন্ন স্পর্শ কাতর জাইগা থেকে মান্দায় প্রবেশ করেছে তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছি।তিনি আরো জানান,আমরা কাজ করছি আপনারা ঘরে থাকুন। প্রয়োজনে কল করুন খাদ্য সামগ্রী পৌচ্ছে যাবে আপনার বাড়ি।
প্রসাশনের এমন কাজে সাধারন মানুষ অত্যান্ত খুশি।প্রসাশনের জন্য অনেক জায়গায় দোয়া করতেও দেখা যায়।
 জেলা প্রশাসক হারুণ অর রশীদ জানান, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে লকডাউন মেনে চলুন,ভালো থাকুন সুস্থ থাকুন এবং তিনি ঘরের বাহিরে না আসার জন্য নওগাঁর সকল জনতাকে অনুরোধ করেন।

Comment here