নওগাঁ মান্দায় জোতবাজার সম্মিলিত প্রচেষ্টার অর্থ্যায়নে খাদ্য সামগ্রী বিতরণ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নওগাঁ মান্দায় জোতবাজার সম্মিলিত প্রচেষ্টার অর্থ্যায়নে খাদ্য সামগ্রী বিতরণ

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁ মান্দার জোতবাজার স্বাভলম্বী সকল শ্রেণী পেশার কাছ থেকে অর্থ সংগ্রহ করে, সেই  অর্থ্যায়নে ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
এলাকায় পরিদর্শন করে যাদের জীবন ব্যাবস্থা খুবই কষ্টকর তাদেরকে চাল,ডাল,আটা,তেল ও সাবান দিয়ে সহযোগীতা করেন।
বর্তমান করোনা ভাইরাস পৃথিবীর অধিকাংশ দেশেই মহামারির আকার ধরণ করেছে।যার হাত থেকে রক্ষা পায়নি আমাদের বাংলাদেশও।করোনা ভাইরাসের কোবল থেকে দেশের মানুষদের নিরাপদে রাখার জন্য সরকার  লক ডাউনের ঘোষণা দিয়েছেন।যার ফলে অসহায় হয়ে পড়েছে খেট খাওয়া সাধারণ গরীব মানুষগুলো।বিশেষ করে যাদের দিন অানা দিন খাওয়া তাদের অবস্থা খুবই করুন।যদিও সরকার তাদের জন্য খাদ্য সামগ্রী  বিতরণ করছেন কিন্তু সমাজের কিছু অসৎ মানুষের জন্য সরকারের দেওয়া খাদ্য সামগ্রী যোগ্য ব্যক্তির কাছে পৌঁছাচ্ছেনা। আবার কেউ সরকারের দেওয়া খাদ্য সামগ্রী নিয়ে দিন রাত পরিশ্রম করে যোগ্য ব্যক্তির মাঝে পৌঁছিয়ে দিচ্ছেন। কিন্তু সরকারের দেওয়া এই সামান্য খাদ্য সামগ্রী দিয়ে একটি পরিবার একাধিকদিন পরিচালনা করা খুব কষ্ট দায়ক।তাই দেশের বিভিন্ন দাতা সংস্থা,এন জি ও, সমাজ সেবকরা অসহায় খেটে খাওয়া মানুষগুলোর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।
এর ধারাবাহিকতায় নিন্ম আয়ের মানুষের জন্য নিজ এলাকার সবাইকে নিয়ে অর্থ সংগ্রহ করে ১০০টি অসহায় পরিবারের মাঝে ৫কেজি চাল,২কেজি আলু, ১কেজি ডাল,আধা কেজি তেল ও ১টি সাবান বিতরণ করেন।
অর্থ সংগ্রহ সমন্বয় কারী মতিউর রহমান লিটু, নুরুল্যাবাদ ইউনিয়নের আ’লীগের  যুগ্ন সাঃসম্পাদক জানান, আমরা দলমত উপেক্ষা করে ছোট বড়  সবাইকে সাথে নিয়ে বাজারের অসহায় মানুষের জন্য তহবিল গঠন করে বাজারের নিন্ম আয়ের মানুষের মধ্যে চাল,ডাল,আলু, তেল ও সাবান ক্রয় করে বিতারন করি।
আমাদের বাজারের  আয় বন্ধ মানুষকে খাদ্য নিশ্চয়তা দেওয়া আমাদের উদ্দেশ্য। আমার কাজে সহযোগীতা করেন সাফী, সভাপতি, বনিক সমিতি, আনিছার শিলাল, সভাপতি ব্যাবসায়ী সমিতি, মেজর জেমস,সুপার অডিটর জহুরুল ইসলাম, অসি (ডিবি) আমিরুল ইসলাম, সিনিয় মত্স কর্মকর্তা নাটোর ওয়ালীউল্যা শিপু,গার্মেন্টস চাকরীজিবী আবু রাইহান, মাষ্টার আহসান আলী এটিও(অবঃ), প্রভাষক ও সাংবাদিক সম্রাট,শহিদুল্যা,পলাশ, জাহাঙ্গীর আলম রানা,সোহাগ কম্পিউটার, আবু তালহা, মেহেদী হাসান শিমুল, রাকিব,শোয়াইব,সুশান্ত, টুটুল, বিজয়, রাহাত, শাকিব, শিপম, শামিম, অন্তর, ছহির, জয় পোদ্দার, সুমন কুমার, রেমন, ছালাম, আব্দুল, তোরুন, তুষার, নাজমুল, গফুর, এবং আতিক টেলিকম প্রমুখ।

Comment here