নতুন আক্রান্তদের মধ্যে কোন এলাকার কয়জন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

নতুন আক্রান্তদের মধ্যে কোন এলাকার কয়জন

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৫৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যাদের মধ্যে এ ভাইরাসে সবচেয়ে আক্রান্ত দুই জেলা  ঢাকায় ১৪ জন ও নারায়ণগঞ্জে ৮ জন শনাক্ত হয়েছে। এ ছাড়া দেশের অন্যান্য জেলাগুলোয় ৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ শনিবার দুপুরে মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে মোট শনাক্ত হওয়া ৪৮২ জন করোনাভাইরাস রোগীর মধ্যে ৫২% রোগী রয়েছে ঢাকা শহরে। ঢাকা শহর বাদ দিয়ে ঢাকা বিভাগের অন্যান্য জেলায় রয়েছে বাকি ৩৫% মানুষ। ঢাকা বিভাগের বাইরে বাংলাদেশের অন্যান্য জায়গায় বাকি ১৩% আক্রান্ত মানুষ শনাক্ত হয়েছে।

তিনি জানান, এখন পর্যন্ত দেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ৩১ থেকে ৪০ বছর বয়সীরা। শতকরা হিসেবে যা ২২ ভাগ। এরপরই রয়েছে ২১-৩০ বছর বয়সীরা। এ বয়সীদের আক্রান্তের হার ১৯ ভাগ। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সীদেরও আক্রান্তের হারও ১৯ ভাগ।

আইইডিসিআর পরিচালক জানান, মোট সংখ্যক রোগীর মধ্যে শতকরা ৭০% পুরুষ এবং বাকি ৩০% নারী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে তিনজন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে একজন ঢাকা শহরের এবং বাকি দুজন অন্য জেলার।

আইইডিসিআর থেকে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৯৫৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে নতুন আক্রান্ত ৫৮ জনের  ৪৮ জনই পুরুষ ও বাকি ১০ জন নারী। এদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন ১৭ জন ও ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে রয়েছেন ১৫ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন তিনজনের মৃত্যুসহ দেশে সর্বমোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩০ জনে।

Comment here