নমুনা পাঠিয়েও যথাসময় রির্পোট পাওয়া যাচ্ছেনা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নমুনা পাঠিয়েও যথাসময় রির্পোট পাওয়া যাচ্ছেনা

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরে থেকে নমুনা পাঠিয়েও যথাসময় করোনা সংক্রমণ হয়েছে কিনা তার রির্পোট পাওয়া যাচ্ছেনা । তাই বর্তমানে করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলা হাসপাতালে আগত ব্যক্তিদের নমুনা সংগ্রহ বন্ধ রাখা হয়েছে । নমুনার রির্পোট পেতে বিলম্ব ঘটায় গত এক সপ্তাহ ধরে শাহজাদপুর থেকে আর কোন নমুনা সংগ্রহ করা হচ্ছে না । অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন এতে করে করোনা সংক্রমণের ঝুঁকি অনেকটাই বেড়ে যাবে।
বুধবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোহাম্মদ আমিনুল ইসলাম খান জানান , এক সপ্তাহ আগে শাহজাদপুর থেকে ৪৩ জনের নমুনা সংগ্রহের পর সেগুলো পরীক্ষার জন্য সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয় । এর মধ্যে মাত্র ১৭ জনের নমুনা পরীক্ষার রির্পোট তারা হাতে পেয়েছেন । বাকিদের রির্পোট এখনও হাতে পাওয়া যায়নি । ওই কর্মকর্তা জানান, সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয় থেকে যথাসময় সংগৃহীত নমুনা রাজশাহী মেডিকেলে পাঠানো হলেও সেখান থেকে রির্পোট আসতে বিলম্ব ঘটছে ।
হাসপাতাল কর্তৃপক্ষ জানান , এখন পর্যন্ত শাহজাদপুর উপজেলা থেকে ৪৩ টি নমুনার মধ্যে ১৭ জনের যে রির্পোট তারা পেয়েছেন তাতে কোন পজেটিভ রির্পোট নেই অর্থাৎ করোনায় সংক্রমণ হয়নি । দ্রুততম সময়ের মধ্যে নমুনা পরীক্ষার রির্পোট হাতে না পাওয়া গেলে করোনায় সংক্রমণ ঠেকানো মুসকিল হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ অভিমত দেন ।

Comment here